প্রার্থী শিমুলের বিরুদ্ধে ১১১ মামলা, রয়েছে বিদেশি পিস্তল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 07:42:23

একশ ১১টি ফৌজদারি মামলা নিয়ে পাবনা-৫ (সদর) আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। গত কয়েক বছরের ব্যবধানে তার বিরুদ্ধে এই মামলাগুলো হয়েছে।

নির্বাচন কমিশনের বেঁধে দেয়া সময়ের শেষ দিনে পাবনার ৫টি আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৪২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। যাচাইবাছাই শেষে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করেছে সংশ্লিষ্টরা।

দাখিলকৃত মনোনয়নপত্রগুলোর মধ্যে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের হলফনামায় ১১১টি ফৌজদারি মামলার বিবরণী দেয়া রয়েছে।

দাখিলকৃত হলফনামায় দেয়া তথ্যানুসারে, ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশের বিভিন্ন থানা ও আদালতে শিমুল বিশ্বাসের বিরুদ্ধে ১১১টি ফৌজদারি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ৬২টি মামলার কার্যক্রম স্থগিত, একটির আংশিক স্থগিত, ২০টি বিচারাধীন, ২৫টি তদন্তাধীন এবং ৩টি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন তিনি।

সংশ্লিষ্ট বিষয়ে জেলা রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানান, যেহেতু তিনি কোনো মামলাতেই দোষী সাব্যস্ত হননি, সেহেতু তিনি নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। সে কারণে তার দাখিলকৃত মনোনয়নপত্রটি বৈধ বলে বিবেচিত হয়েছে।

জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার জানান, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই তার বিরুদ্ধে এ সকল মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। শিমুল বিশ্বাস পরিচ্ছন্ন রাজনীতি করেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম জনান, বিগত দিনগুলোতে বিএনপির অবস্থা কেমন ছিল তা চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের দীর্ঘ মামলার তালিকা দেখলেই বোঝা যায়।

জহুরুল ইসলাম বলেন, ‘যত ঝড় আসুক, হামলা-মামলা হোক, আমরা এই আসনে শিমুল বিশ্বাসকে নিয়েই নির্বাচনী মাঠে থাকতে চাই, লড়তে চাই। বিজয় আমাদের নিশ্চিত।’

শামসুর রহমান শিমুল বিশ্বাসের দাখিলকৃত হলফনামায় অন্য তথ্যের মধ্যে উল্লেখযোগ্য গুলো হল- তার ব্যাংক ও নগদ জমা মিলিয়ে রয়েছে ৬৫ লাখ ৬১ হাজার ৯৮৭ টাকা। চাকরি থেকে বছরে আয় করেছেন ১৩ লাখ ২০ হাজার টাকা। অস্থাবর সম্পদের মধ্যে আছে, ২০ তোলা স্বর্ণ, টিভি-ফ্রিজ ও ১ লাখ ৫০ হাজার টাকা দামের একটি বিদেশি ২২ বোর পিস্তল।

এ সম্পর্কিত আরও খবর