বিএনপি কার্যালয়ের তালা খুলল ১০ বছর পর

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-16 10:31:49

কচুয়া উপজেলা নিয়ে গঠিত চাঁদপুর-১ আসন। এই নির্বাচনী এলাকায় বিএনপি ক্ষমতায় থাকলে আওয়ামী লীগ কোণঠাসা, আবার আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিএনপি কোণঠাসা অবস্থায় থাকে। এ কারণে গত ১০ বছর এখানে কোণঠাসা অবস্থায় ছিল বিএনপি।

তবে দশ বছর পর গত দুইদিন আগে কচুয়া উপজেলা বিএনপির কার্যালয়টির তালা খোলা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের ঊর্ধ্বতন নেতাদের নির্দেশে অফিসটি খুলে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। কচুয়া পৌর বাজারের প্রধান সড়কে উপজেলা জাতীয়তাবাদী দল ও অঙ্গ-সংগঠনের প্রধান এ কার্যালয়টি অবস্থিত।

দলীয় নেতা-কর্মীরা জানান, বিগত ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির অফিসটি বন্ধ হয়ে যায়। তবে এখন অফিসটি চালু করায় স্থানীয় নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হুমায়ন কবির বলেন, ‘সামনে নির্বাচন। তাই দলীয় কার্যালয়টি খোলা হয়েছে। এতো দিন কার্যালয়ের বাইরে দলীয় কার্যক্রম ও কর্মসূচি পালন করেছি। এখন থেকে কার্যালয়টি ব্যবহার করে দলীয় নেতা-কর্মীদের মাঝে উৎসাহ দেয়া যাবে।’

তিনি আরও বলেন, ‘এই আসনে এখনো বিএনপির দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী নিশ্চিত হয়নি। তিনজন মনোনয়ন প্রত্যাশী রয়েছে। দলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যাকে মনোনয়ন দেবে, আমরা তার পক্ষে ধানের শীষ প্রতীকে কাজ করব।’

উল্লেখ্য, চাঁদপুর-১ (কচুয়া) নির্বাচনী আসনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন তিনজন। তারা হলেন- সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম এহসানুল হক মিলন, তার স্ত্রী নাজমুন নাহার বেবী ও প্রবাসী বিএনপি নেতা মোশারফ হোসেন।

এদের মধ্যে এই আসনে কে হচ্ছেন ধানের শীষের প্রার্থী তা চূড়ান্তভাবে জানতে হলে অপেক্ষা করতে হবে আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর