অবশেষে জামায়াত নেতা রব্বানীর মনোনয়ন গ্রহণ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 15:02:07

অবশেষে উচ্চ আদালতের নির্দেশে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপি সমর্থিত প্রার্থী জেলা জামায়াতে ইসলামীর পলিটিক্যাল সেক্রেটারি গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে গোলাম রব্বানীর পক্ষে তার আইনজীবী ও প্রস্তাবকসহ ছয় সদস্যের একটি প্রতিনিধি দল এ মনোনয়ন দাখিল করেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে মনোনয়নপত্র নিয়ে বিএনপি ও জামায়াতপন্থী অন্তত ২০ জন আইনজীবী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মুখে গেলে পুলিশ তাদেরকে বাধা দেয়। এ সময় পুলিশ গোলাম রব্বানীর পক্ষে প্রস্তাবক-সমর্থক ও আইনজীবীসহ ৫ জনকে ভেতরে প্রবেশের অনুমতি দেয়।

পরে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শেষে গোলাম রব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী জানান, গত ২৮ নভেম্বর শেষ দিন মনোনয়নপত্র দাখিল করতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেলে তা গ্রহণ করা হয়নি। পরে উচ্চ আদালতে আবেদন করা হলে আদালত মনোনয়ন গ্রহণের নির্দেশ দেন। ওই আদেশের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল কাইয়ূম মণ্ডল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অ্যাডভোকেট একরামুল হক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফতাব উদ্দিন, অ্যাডভোকেট আব্দুল হাদী বেলাল, ইসলামিক ল ইয়ার্স কাউন্সিলের বায়েজীদ ওসমানী, প্রস্তাবক ওমর ফারুক প্রমুখ।

এদিকে মনোনয়ন গ্রহণ করে রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব সাংবাদিকদের জানান, উচ্চ আদালতের নির্দেশে গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নির্বাচন কমিশনকে জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর