ঢাকা-২: সরব প্রস্তুতিতে আ’লীগ, শঙ্কায় বিএনপি

বিবিধ, নির্বাচন

তপন কান্তি রায়, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 22:53:11

ঢাকা-২ সংসদীয় আসন থেকে বর্তমান সাংসদ কামরুল ইসলামের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর থেকে এলাকায় সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করেছে আওয়ামী লীগ। চলছে ঘরোয়া বৈঠক, দলের অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময়।

অন্যদিকে বিএনপির নেতা-কর্মীরা বলছেন, গ্রেফতার আতঙ্ক ও পুলিশি হয়রানির মুখে তারা মাঠে দাঁড়াতে পারছেন না। এই আসনে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন দলের ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি ব্যারিস্টার ইরফান ইবনে আমান।

ইরফান বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা, ডাকসুর সাবেক ভিপি ও সাবেক এমপি আমান উল্লাহ আমানের ছেলে। বাবার সুবাদে রাজনীতিতে আগমন তরুণ ইরফানের। আদালতে দুর্নীতির সাজা থাকায় এবার নির্বাচন করতে পারছেন না আমান উল্লাহ আমান।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, বিগত পাঁচ বছর ধরে এলাকায় কোনো মিছিল মিটিং করতে পারছে না দলটির অঙ্গন সংগঠনের নেতাকর্মীরা।

তারা বলছেন, এই মুহূর্তে কর্মী-সমর্থকদের বেশির ভাগ বাড়িতে থাকতে সাহস পাচ্ছেন না। আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগেই বিরোধীদের দমনে গণগ্রেফতার ও গায়েবি মামলার মধ্য দিয়ে প্রবল ভয়ের পরিবেশ তৈরি করা হয়েছে।

সেই ভয় কাটিয়ে নির্বাচনের মাঠে নামতে ধারাবাহিকভাবে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করছেন ইরফান। নির্বাচনের সুবাদে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গেও গড়ে তুলছেন নিবিড় সম্পর্ক। সেই ধারাবাহিকতায় তিনি রোহিতপুর ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে পরিচিতি সভা ও উঠান বৈঠক করেছেন।

ঢাকা জেলা মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে গত ৪ ডিসেম্বরের বৈঠকে কেরানীগঞ্জ মডেল থানা বিএনপির সাধারণ সম্পাদক হাসমত উল্লাহ নবী অংশ নেন।

কেরানীগঞ্জ ছাত্রদলের কর্মী মুস্তাফিজুর রহমান বার্তা২৪কে বলেন, ‘অনেক চাপের মুখে থাকতে হচ্ছে; মাঠে নামতে ভয় লাগে। এসব ভয় দূর করে নেতাকর্মীরা যাতে মাঠে নামে সেজন্য বৈঠক চলছে।’

৫৬ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সর্মথিত কাউন্সিলর মোহাম্মদ হোসেন বার্তা২৪কে বলেন, ‘নির্বাচনের প্রচার প্রচারণা চলছে। আমাদের নির্বাচনী আসনে বর্তমান এমপি কামরুল ইসলাম। তিনি এর আগেরও এ আসন দুইবার নির্বাচিত হয়েছেন। উন্নয়নের জন্যে জনগণ তাকে ভোট দেবে।’

এ সম্পর্কিত আরও খবর