শরীয়তপুর–১ আসনে প্রার্থী শূন্যতা কাটল বিএনপির

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:05:21

শরীয়তপুর–১ আসনে রিটার্নিং কর্মকর্তাদের যাচাই বাছাইয়ে বিএনপি প্রার্থী অবৈধ ঘোষিত হওয়ায় এ আসনে দলটি প্রার্থী শূন্য হয়ে গিয়েছিল। তবে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করলে আসনটিতে বিএনপির প্রার্থীকে নির্বাচন করার গ্রিন সিগন্যাল দেয় ইসি। এতে করে আসনটিতে দলটির প্রার্থী শূন্যতা কেটে গেল।

শুক্রবার (০৭ ডিসেম্বর) আপিল শুনানির দ্বিতীয় দিনের কার্যক্রম পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে। পর্যালোচনা করে দেখা গেছে রিটার্নিং অফিসার টেলিফোন বিল বকেয়া থাকায় শরীয়তপুর–১ আসনে বিএনপির প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়েছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, শরীয়তপুর–১ আসনে বিএনপির প্রার্থী সরদার নাসির উদ্দিনের মনোনয়নপত্র বাতিল হয়েছে টেলিফোন বিল বকেয়া থাকায়। ১৯৮৮ থেকে ১৯৯১ সাল পর্যন্ত টেলিফোন বিল বকেয়া থাকায় বাছাইকালে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা কাজী আবু তাহের।

নাসির উদ্দিনের কাছে ৩ হাজার ৮১৫ টাকা বিল বকেয়া ছিল। শুক্রবার সিইসির নেতৃত্বে পূর্নাঙ্গ কমিশন যেসব দিক বিবেচনা করে তাদের সিদ্ধান্ত দিয়েছে তার আলোকে সংশ্লিষ্টরা মনে করছেন আগামীকালের শুনানিতে বিএনপির শূন্য আসনে আরো একাধিক প্রার্থী তাদের প্রার্থিতা ফেরত পেতে পারেন।

এদিকে রংপুর-৫ আসনে বিএনপির প্রার্থী শূন্যতা রয়েছে। এ আসনে নথিতে ত্রুটি থাকায় বিএনপির প্রার্থী সাবেক সাংসদ সোলায়মান আলম ফকির এবং জেলা বিএনপির সদস্য মমতাজ হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফেরত পেয়েছেন বিএনপির ২১ জন প্রার্থী।

এ সম্পর্কিত আরও খবর