বাগেরহাটে ভোটযুদ্ধে ২২ জন প্রার্থী, মনোনয়ন প্রত্যাহার ৪

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 23:56:06

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষে দিনে বাগেরহাটের ৪টি সংসদীয় আসনের প্রতিটিতে ঐক্যফ্রন্টের দেয়া দুইজন করে প্রার্থীর মধ্য থেকে একজন করে মোট ৪ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এ জেলার ৪টি আসনে এখন প্রার্থী সংখ্যা ২২ জন।

রোববার (৯ ডিসেম্বর) বাগেরহাটে জেলা রিটার্নিং কর্মকর্তার অফিসে ঐক্যফ্রন্টের চার জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহারপত্র জমা দেন।

মনোনয়নপত্র প্রত্যাহারকৃত ৪ প্রার্থী হলেন বাগেরহাট-০১ আসনে শেখ মুজিবর রহমান (বিএনপি), বাগেরহাট-০২ আসনে এ.টি.এম আকরাম হোসেন তালিম (বিএনপি), বাগেরহাট-০৩ আসনে লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম (বিএনপি) ও বাগেরহাট-০৪ আসনে কাজী খায়রুজ্জামান শিপন (বিএনপি)।

সবমিলিয়ে, বাগেরহাটের-০১ আসনে ৪ জন, ০২ আসনে ৭ জন, বাগেরহাট-০৩ আসনে ৫ জন ও বাগেরহাট-০৪ আসনে ৬ জনসহ সর্বমোট ২৪ জন প্রার্থী আগামী ৩০ ডিসেম্বর ভোটযুদ্ধের চূড়ান্ত লড়াইয়ের জন্য রয়েছেন।

তারা হলেন, বাগেরহাট-০১ (ফকিরহাট-মোল্লাহাট ও চিতলমারী) আসনে ৪ প্রার্থী হলো মহাজোট থেকে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বর্তমান এমপি শেখ হেলাল উদ্দিন (আওয়ামী লীগ), ঐক্যফ্রন্ট থেকে ইঞ্জিনিয়ার শেখ মাসুদ রানা (বিএনপি), মোঃ লিয়াকত আলী শেখ (ইসলামী আন্দোলন) ও এম,ডি সামসুল হক (মুসলিম লীগ)।

বাগেরহাট-০২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসনে ৭ প্রার্থী হলো মহাজোট থেকে বঙ্গবন্ধু পরিবারের শেখ সারহান নাসের তন্ময় (আওয়ামী লীগ), ঐক্যফ্রন্ট থেকে এম,এ সালাম (বিএনপি), সেকেন্দার আলী (সিপিবি), মো: আব্দুল আওয়াল (ইসলামী আন্দোলন), খান আরিফুর রহমান (জাকের পার্টি), শেখ আজমল হেসেন (স্বতস্ত্র) ও রেজাউর রহমান মন্টু (স্বতস্ত্র)।

বাগেরহাট-০৩ (মংলা ও রামপাল) আসনে ৫ প্রার্থী হলো মহাজোট থেকে বর্তমান এমপি হাবিবুন নাহার (আওয়ামী লীগ), ঐক্যফ্রন্ট থেকে মাওলানা আব্দুল ওয়াদুদ শেখ (বিএনপি), হাফেজ মাওলানা শাহজালাল সিরাজী (ইসলামী আন্দোলন), মোঃ সেকেন্দার আলী মনি (জাতীয় পার্টি) ও মোঃ রেজাউল শেখ (জাকের পার্টি)।

বাগেরহাট-০৪ (মোরেলগঞ্জ ও শরণখোলা) আসনে ৬ প্রার্থী হলো মহাজোট থেকে মো: মোজাম্মেল হোসেন (আওয়ামী লীগ), ঐক্যফ্রন্ট থেকে অধ্যক্ষ আব্দুল আলীম (বিএনপি), সোমনাথ দে ((জাতীয় পার্টি), মাওলানা আব্দুল মজিদ (ইসলামী আন্দোলন), মো: শরীফুজ্জামান তালুকদার (সিপিবি) ও মো: রিয়াদুল ইসলাম আফজাল (বিএনএফ)।

এ সম্পর্কিত আরও খবর