নির্বাচনে জয়ী হয়ে গুলশানের 'রাজা' হতে চাই: নাজমুল হুদা 

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-15 02:38:57

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়ে গুলশানের রাজা হতে চান তৃণমূল বিএনপির সভাপতি নাজমুল হুদা।

সোমবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগী কমিশনারের কার্যালয়ে আসন্ন জাতীয় নির্বাচনে সিংহ প্রতীক পাওয়ার পর সাংবাদিকদের কাছে নিজের এই আকাঙ্ক্ষার কথা জানিয়েছেন তিনি।

নাজমুল হুদা বলেন, যদি আমি নির্বাচিত হই জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেই স্থানীয় নির্বাচনী এলাকায় কাজ করব। জনগণের দাবি দাওয়া সব সময় প্রাধান্য দেব এবং তা পূরণ করার সর্বাত্মক চেষ্টা করব। আমার সিংহ প্রতীক। সিংহ যেমন বনের রাজা আমিও চাই গুলশানের রাজা হতে।

এদিকে, ঢাকা-১৭ আসনে অনেক জনপ্রিয় প্রার্থীরা নির্বাচন করছেন। তাই এই আসনটি খুবই গুরুত্বপূর্ণ এবং চ্যালেঞ্জিং। এই আসনে লড়ছেন আওয়ামী লীগ থেকে মনোনীত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ (লাঙ্গল প্রতীকে), তৃণমূল বিএনপির সভাপতি ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আন্দালিব রহমান পার্থ।

এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। সোমবার বেলা ১১টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে। প্রার্থীরা এসে তাদের প্রতীক বরাদ্দ নিচ্ছেন।

প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম। এ কার্যালয় থেকে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। এর মধ্যে রাজনৈতিক দলগুলো থেকে জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র প্রার্থীদের ৪৯৮টি মনোনয়নপত্র। যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক যাদের মনোনয়ন বাতিল হয়েছিল পরে তাদের মধ্যে ২৪৩ জন তাদের প্রার্থিতা ফেরত পেয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। প্রতীক বরাদ্দ হলেই প্রচার উৎসবে নামতে পারবেন প্রার্থীরা। প্রচারের সময় যাতে আচরণ বিধিমালা লঙ্ঘন না হয়, সে জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে ইসি।

 

এ সম্পর্কিত আরও খবর