হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করতে হাইকোর্টের নির্দেশ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 15:39:26

বগুড়া-৪ আসনে আশরাফুল আলমের (হিরো আলম) মনোনয়নপত্র গ্রহণ করতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে হাইকোর্টের এই রায়ে। ফলে একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে হিরো আলমের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মো. কাওসার আলী।

সোমবার (১০ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে রোববার (৯ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার হয়ে রিটটি করেন তার আইনজীবী।

তিনি জানান, নির্বাচন কমিশন হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বাতিল করেছেন। ফলে নির্বাচনে অংশ নিতে তার কোনো বাধা নেই।

এর আগে ২ ডিসেম্বর ১০ জনের স্বাক্ষরে গরমিল পাওয়ায় হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর নির্বাচন কমিশনে আপিল করলেও প্রার্থিতা ফিরে পাননি হিরো আলম।

৬ ডিসেম্বর নির্বাচন কমিশন হিরো আলমের মনোনয়ন অবৈধ ঘোষণা করে।  সেদিন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেছিলেন, ‘হিরোকে জিরো বানানো এত সহজ নয়, মাঠ ছাড়ছি না, উচ্চ আদালতে আপিল করবো।’

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির হয়ে বগুড়া-৪ আসনে নির্বাচনের ঘোষণা দিলেও জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে হিরো আলম পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

এ সম্পর্কিত আরও খবর