জনসভা-পোস্টারিং করে বগুড়ায় প্রচারণা শুরু

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট,করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-10 10:25:23

নির্বাচনী জনসভা, পোস্টারিং, মাইকিং এর মধ্য দিয়ে বগুড়ার ৭টি নির্বাচনী আসনে প্রচারণা শুরু হয়েছে।

সোমবার (১০ডিসেম্বর) বিকেলের পর থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন বিভিন্ন দলের নেতা কর্মীরা। তবে বগুড়া-৩, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে ধানের শীষ মার্কার প্রচারণা এখনও শুরু হয়নি। এই তিন আসনের মধ্যে উচ্চ আদালত থেকে দুইজন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পাওয়ায় সোমবার ওই দুই আসনে ধানের শীষ প্রতীক বরাদ্দ স্থগিত রাখা হয়েছে।

বগুড়া-৬ আসনে বিএনপির নেতারা এখনও আশা করছেন উচ্চ আদালতের আদেশে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন।

সোমবার দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রতীক পাওয়ার পরই প্রার্থীরা নির্বাচনী এলাকায় আসতে শুরু করেন। এলাকায় থাকা অন্যান্য কর্মীরা পোস্টার ছাপানোর কাজে নেমে যান।

সোমবার প্রতীক পাওয়ার পরপরই প্রেস থেকে পোস্টার চলে যায় নির্বাচনী এলাকায়। স্বতন্ত্র প্রার্থী এবং ছোট রাজনৈতিক দলের প্রার্থীরা এখনও প্রচারণায় নামেনি। তবে বগুড়া-৬ আসনে কমিউনিস্ট পার্টির প্রার্থী আমিনুল ফরিদের পক্ষে নির্বাচনী এলাকায় মাইকিং শুরু হয়েছে।

বগুড়ার ৭টি আসনে এবারের নির্বাচনে ধানের শীষ মার্কা থাকলেও নৌকা মার্কা রয়েছে তিনটি আসনে। বাকী ৪টি আসনে ধানের শীষের মুল প্রতিদ্বন্দ্বী হবে জাতীয় পার্টির লাঙল মার্কা।

সোমবার বিকেলে বগুড়া-৬ আসনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল ইসলাম ওমর ভোটারদের মাঝে লাঙল মার্কার লিফলেট বিতরণ করেছেন। বগুড়া-২ আসনে ঐক্য ফ্রন্টের প্রার্থী মাহমুদুর রহমান মান্না ধানের শীষের পক্ষে প্রচারণা শুরু করেছেন। একই আসনে লাঙল মার্কার পক্ষেও মহাজোট প্রার্থী শরিফুল ইসলাম জিন্না প্রচারণা শুরু করেছেন। বগুড়া-১ আসনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল মান্নান ও বগুড়া-৫ আসনে হাবিবুর রহমান নৌকা মার্কার প্রচারণা শুরু করেছেন। তবে বগুড়া-৬ আসনের হেভিওয়েট প্রার্থী বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে এখনও নির্বাচনী প্রচারণা শুরু হয়নি।

বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল বার্তা ২৪.কমকে বলেন আগামীকাল মঙ্গলবার হাইকোর্টের রায়ের জন্য অপেক্ষা করা হচ্ছে। যদি বেগম খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারে তাহলে বগুড়ার সদরে তিনি নির্বাচন করবেন। একারণে নির্বাচনী প্রচারণা শুরু করা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর