রাজধানীতে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:12:48

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে রাজধানী ঢাকার বিভিন্ন আসন গুলোতে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) শহরের বিভিন্ন অলিগলি ইতোমধ্যেই ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টার, ব্যানার ও নানা ধরণের নির্বাচনী প্রচারণায়।

সরেজমিন দেখা গেছে, যথাসম্ভব নির্বাচন কমিশন (ইসি) নির্ধারিত নির্বাচনী আইন মেনেই চলছে নির্বাচনী প্রচারণা। ইতোমধ্যেই রাজধানীর বিভিন্ন জায়গায় তৈরি করা হয়েছে অস্থায়ী নির্বাচনী কেন্দ্র। যেখান থেকে ভোট চাওয়া হচ্ছে প্রার্থীদের পক্ষ থেকে।

ভোট চাইতে রিকশা, ভ্যান, সিএনজি, ট্রাকে করে প্রার্থীরা ঘুরে বেড়াচ্ছেন পাড়া মহল্লায়। ভোট চেয়ে তৈরি করা হয়েছে গান। সেই গান মাইকে বাজিয়ে ভোট চাইছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

প্রচারণায় পিছিয়ে নেই বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সেখানেও পাওয়া যাচ্ছে প্রার্থীদের দেওয়া নানা প্রতিশ্রুতি।

সোমবার (১০ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের পরপরই ভোট চাইতে মাঠে নেমে গেছে ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ। বিভিন্ন জায়গায় অস্থায়ী ক্যাম্প বসিয়ে চলছে নির্বাচনী প্রচারণা। মঙ্গলবার কয়েকজন প্রার্থী মাঠে নেমেছেন ভোট চাইতে।

ধানমন্ডি থানার ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হাসান বাপ্পি বলেন, 'কেন্দ্রীয় নির্দেশে মাঠে আছে ছাত্রলীগ। আমরা নির্বচনের শেষ মিনিট পর্যন্ত কাজ করে যাব।'

কিন্তু অন্য দলের নির্বাচনী প্রচারণার তুলনায় মাঠে একেবারেই নেই বিএনপি। যেইখানে আওয়ামী লীগসহ বিভিন্ন দল নির্বাচনী মাঠকে সরগরম করে তুলছেন সেই তুলনায় প্রায় অনুজ্জ্বল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। তবে ভোটারদের আশা, খুব শীঘ্রই নির্বাচনী প্রচারণায় মাঠে নামবে বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর