বিএনপি-আ.লীগের মধ্যে উজিরপুরে পাল্টাপাল্টি হামলা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:22:56

বরিশালের উজিরপুরে (বরিশাল-২ আসন) বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টুর গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরে ওই আসনের উজিরপুর উপজেলার ডাবেরকুল বাজার সংলগ্ন চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। হামলার সময় বিএনপি নেতাকর্মীরা প্রতিরোধের চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়।

এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। বিএনপি প্রার্থী সান্টুসহ ৩টি মাইক্রোবাস ও ৫টি মোটরসাইকেল এবং কাছাকাছি দূরত্বে ধানের শীষের দুটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়।

বিএনপির প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টু অভিযোগ করে জানান, বরাকোঠা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ফিরোজের বাড়িতে উঠান বৈঠকে অংশ নিতে যাওয়ার পথে ডাবেরকুল চৌরাস্তায় সান্টুর গাড়িসহ ৩টি মাইক্রোবাস এবং ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে আওয়ামী লীগ কর্মীরা। এছাড়াও হামলায় তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, রনি হাওলাদার, জল্লা ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল হক, রিয়াজ খানসহ ১৫ জনেরও বেশি নেতাকর্মী আহত হয় বলে দাবি করেন তিনি। এর আগে সকালে তার দুটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়। এ ঘটনায় থানা এবং রিটার্নিং কর্মকর্তার কাছে মৌখিকভাবে অভিযোগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সান্টু।

অপরদিকে উজিরপুরের বড়াকোঠার স্থানীয় আওয়ামী লীগ নেতা কামাল হোসেন জানান, ডাবেরকুল চৌরাস্তা বাজারে পৃথক অবস্থান নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মী-সমর্থকরা নিজ দলের পক্ষে স্লোগান দিচ্ছিল। এ সময় বিএনপির প্রার্থী সরফুদ্দিন সান্টু সেখানে পৌঁছালে তার কর্মীরা অতর্কিত আওয়ামী লীগের ওপর হামলা করে। হামলায় ছাত্রলীগ কর্মী রুবেল, তরিকুল, হাসিব, শাহাদতসহ বেশ কয়েকজন নৌকার কর্মী আহত হয় বলে দাবি কামাল হোসেনের।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, ডাবেরকুল বাজারে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে পুলিশ তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর