জাতীয় প্রেসক্লাবের ২১ তলা ভবন নির্মাণের সহায়তা করবে আ.লীগ

বিবিধ, নির্বাচন

স্টাফ করসেপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-27 22:53:20

 

জাতীয় প্রেসক্লাবে প্রস্তাবিত ২১ তলা ভবন নির্মাণের সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নির্বাচনী ইশতেহারে অন্তুর্ভুক্ত করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর)রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোঁনারগাও এ  দলের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন দলের আওয়ামী লীগের সভাপতি ও শেখ হাসিনা।

ঘোষিত এই নির্বাচনে ইশতেহারের ৩.৩০ অনুচ্ছেদে গণমাধ্যমের স্বাধীনতা ও অবাধ তথ্যপ্রবাহের উল্লেখ করার পাশাপাশি সেখানে গণমাধ্যম নিয়ে আওয়ামী লীগের আগামী পরিকল্পনার বিষয়সমূহ উল্লেখ করা হয়েছে।

গণমাধ্যমের জন্য আগামী দিনে লক্ষ ও পরিকল্পনায় দলটির ইশতেহারের ‘সাংবাদিকদের জন্য ফ্ল্যাট প্রকল্প গ্রহণ করা হবে। জাতীয় প্রেসক্লাবের প্রস্তাবিত ২১ তলা ভবন নির্মাণে সহায়তা প্রদান করা হবে।’

‘সামাজিক যোগাযোগ মাধ্যমের বিকাশের ফলে এর অপব্যবহার করে গুজব ছড়িয়ে একশ্রেণির মানুষ সমাজে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করে। গুজব শনাক্ত ও সত্য তথ্য প্রচারের মধ্য দিয়ে নিরসণে কার্যকর ভূমিকা গ্রহণ করা হবে। জাতীয় গণমাধ্যম কমিশন গঠন করে সকল গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা রোধ ও জনগণের তথ্য জানার অধিকার নিশ্চিত করা হবে। সামাজিক দায়বদ্ধতা সমূহ সাংবাদিকতা ও গণমাধ্যম উন্নয়নে সহায়তা প্রদান করা হবে।’

‘তথ্য অধিকার আইনের ব্যবহার করে অনুসন্ধানী সাংবাদিকতায় চর্চায় সাংবাদিকদের উৎসাহিত করা এবং এ বিষয়ে প্রয়োজনীয় ট্রেনিং এর ব্যবস্থা নেওয়া হবে। পেশাগত দায়িত্ব পালনের সাংবাদিক ও সংবাদকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। সংবাদপত্রে বিজ্ঞাপন বিতরণে বৈষম্যমূলক নীতি দলীয়করণ বন্ধ এবং সংবাদপত্রকে শিল্প হিসেবে বিবেচনা করে, তার বিকাশে সহায়তা প্রদান করা হবে। গণমাধ্যমবান্ধব আইন করা হবে। সাংবাদিক ও গণমাধ্যমে বিরুদ্ধে কোন আইনে অপপ্রয়োগ হবে না।

আর পেশাদার সাংবাদিকদের কল্যাণের প্রচলিত উদ্যোগের পাশাপাশি জন্য নতুন উদ্যোগ নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর