কক্সবাজার-৪: ২৬ কেন্দ্রে অতিরিক্ত সেনা চায় বিএনপি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 06:30:49

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের ২৬ ভোটকেন্দ্রে অতিরিক্ত সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন ২০ দলীয় জোটের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী।

সম্প্রতি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন বরাবরে লিখিত এক অভিযোগে এ দাবি জানান তিনি। এ অভিযোগের অনুলিপি নির্বাচন কমিশনারসহ একাধিক দফতরে পাঠিয়েছে বিএনপি।

অভিযোগ সূত্রে জানা যায়, ঝুঁকিপূর্ণ ২৬ কেন্দ্রের মধ্যে টেকনাফ সদর ইউনিয়নের ১৩ কেন্দ্র রয়েছে। আওয়ামী লীগের প্রার্থী শাহিন আক্তারের স্বামী আলোচিত সাংসদ আব্দুর রহমান বদি আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে বিভিন্ন সভায় বিএনপি নেতাকর্মীদের এলাকা ছেড়ে যেতে হুমকি দিচ্ছেন। এই ২৬টি কেন্দ্র দখল করে ব্যালটে সিল মারার পরিকল্পনাও করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, টেকনাফে ক্রসফায়ারের ভয়-ভীতি দেখিয়ে বিএনপি নেতাকর্মীদের এলাকা ছাড়া করা হচ্ছে। নিরাপত্তার অভাবে বিএনপি প্রার্থী শাহজাহান চৌধুরী টেকনাফে নির্বাচনী প্রচারণাও চালাতে পারছেন না। টেকনাফ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে বলেও অভিযোগ করা হয়।

তবে এ বিষয়ে আলোচিত সাংসদ আব্দুর রহমান বদি বা তার স্ত্রীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, টানা ১০ বছর সাংসদ থাকাকালীন আব্দুর রহমান বদি নানা বিতর্কের জন্ম দেন। এরপর একাদশ সংসদ নির্বাচনে আর আওয়ামী লীগের মনোনয়ন পাননি তিনি। তার পরিবর্তে স্ত্রী শাহিন আক্তারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

এ সম্পর্কিত আরও খবর