৬০ নারী কামরুলের বার্তা নিয়ে যাচ্ছেন ঘরে ঘরে !

বিবিধ, নির্বাচন

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-24 21:48:54

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ঢাকা-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করছেন। এই আসনে তার প্রতিদ্বন্দ্বী ৬ টি দলের ৬ জন্য প্রার্থী থাকলেও মূল্য প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছে বিএনপি মনোনীত প্রার্থী ইফরান ইবনে আমান আমিকে।

আসনটি নিজের দলের আসন কোষাগারে তুলে দিতে প্রচারণার শুরু থেকে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছে কামরুলের নেতাকর্মীরা। নানা উপায় ব্যবহার করে রোদ বৃষ্টি উপেক্ষা করে নৌকার উন্নয়নের কথা ও কামরুলের সালাম পোঁছে দিচ্ছেন ভোটারদের ঘরে ঘরে।

আর এরই ধারাবাহিক ৬০ জন মহিলাদের দিয়ে গঠিত একটি টিম দিয়ে ঢাকা-২ আসনের ৫৫ নাম্বার ওয়ার্ডে চলছে কামরুল ইসলাম ও নৌকার প্রচারণা। ২০-৩৫ বছর বয়সী এই মহিলাদের দিয়ে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলে নির্বাচনী প্রচারণা।

৫৫ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ৬০ জন মহিলার মধ্যে ৬ জন স্থানীয় আওয়ামী লীগের নেত্রী রয়েছেন। তাদের অধীনে ৬ টি দলে বিভক্ত হয়ে তারা ৫৫ নাম্বার ওয়ার্ডের ভোটারদের কাছে যান। এই ৬ টি দলে আবার এক জন করে পুরুষ নেতাও থাকেন তাদের দিক নির্দেশনা দেওয়ার জন্য।

আরও জানা গেছে, তারা লিফলেট ও পোস্টার হাতে নিয়ে ঘরে ঘরে নৌকার প্রচারণা চালাচ্ছেন। তুলে ধরছেন আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়নের চিত্র। এছাড়া আগামী সংসদ নির্বাচনে কামরুল ইসলাম জয়ী হলে এলাকার জন্য কি কি করবেন তাও জানান ভোটারদের।

তবে প্রতিদিন প্রচারণায় যাওয়ার আগে ৫৫ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলরের অফিসে তাদের আসতে হয়। এখান থেকে কোন এলাকায় প্রচারণা চালানো হবে, কিভাবে চালানো হবে ও কোন বিষয়টি প্রচারণায় প্রাধান্য দেওয়া হবে তা বলে দেওয়া হয়।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ঢাকা-২ আসনের ৫৫ নাম্বার ওয়ার্ডে গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, প্রচারণার কর্মীরা সকাল ১০ টার দিকে দলীয় লিফলেট ও পোস্টার নিয়ে বেড়িয়ে পড়েছেন প্রচারণায়। অবশ্য বের হবার আগে আজ তাদের নতুন কি করতে হবে তাও জেনে নিচ্ছেন।

সুমাইয়া আক্তার গত ৩ দিন ধরে ৫৫ নাম্বার ওয়ার্ডে প্রচারণা চালাচ্ছেন কামরুল ইসলামের পক্ষে। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমরা সকাল ১০ টার দিকে বের হয়ে বিকেল ৫ টা পর্যন্ত প্রচারণা চালাই। প্রতি দিন আমরা প্রায় একশ’র মতো বাসায় গিয়ে প্রচারণা চালাই। তবে এর মধ্যে দুপুরের খাবারের বিরতি থাকে।

৫৫ নাম্বার ওয়ার্ডের আওয়ামী লীগের মহিলা নেত্রী আমিনা খাতুন বার্তা২৪.কমকে বলেন, আসলে এই প্রচারণার সময় সবাই অনেক মজা করি। সব সময় একটি উৎসবমুখর একটি পরিবেশ থাকে। আমরা জয় বাংলার শ্লোগান দিয়ে শেখ হাসিনার নামে কামরুল ভাইয়ের সালাম সবাইকে পৌঁছে দেই। ভোটাররাও আমাদের আনন্দের সহিত গ্রহণ করে।

এ বিষয়ে কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ৫৫ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর মো.নূরে আলম চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, ঢাকা-২ আসনের ৫৫ নাম্বার ওয়ার্ডের ৪৫ হাজার ৬২১ জন ভোটারদের ঘরে ঘরে শেখ হাসিনা ও কামরুল ভাইয়ের বার্তা পৌঁছে দিতে আমাদের এক হাজার দুইশ’র মতো নেতাকর্মী নিয়মিত কাজ করছেন দিনরাত। ৯টি কেন্দ্র থেকে ৫৫ নং ওয়ার্ডে প্রচারণা চালানো হচ্ছে।

তিনি বলেন, তবে মহিলাদের দিয়ে প্রচারণা ভালো হয়। তারা ধৈর্য নিয়ে বাড়ি বাড়ি যেতে পারে এবং ভোটাররাও তাদের কথা সময় নিয়ে শোনেন। তাই আমাদের ৬০ জনের একটি মহিলা টিম নির্বাচনী প্রচারণার কাজ করে যাচ্ছেন।

উল্লেখ, ঢাকা-২ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী কামরুল ইসলাম,বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী আতাউল্লাহ, বিএনপির প্রার্থী ইফরান ইবনে আমান আমি, গণফোরামের প্রার্থী মোস্তাফা মহসিন মন্টু, জাতীয় পার্টির প্রার্থী শাকিল আহম্মেদ শাকিল, বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মো.জহিরুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী সুকান্ত শফি চৌধুরী ভোটের লড়াইয়ে নেমেছেন।

এ সম্পর্কিত আরও খবর