নারীরা যাতে স্বাধীনভাবে ভোট দিতে পারে: কবিতা খানম

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 17:44:51

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, ‘নারীর মতামতকে স্বাধীনভাবে প্রকাশের সুযোগ দিতে হবে। নারীদের মতামতের জায়গা প্রভাবিত করবেন না। বাংলাদেশের নারীরা যাতে সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য সবাইকে উল্লেখযোগ্যভাবে এগিয়ে আসতে হবে।’

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকালে বরিশাল নগরীর বিডিএস ক্লাব মিলনায়তনে নির্বাচনে নারীর অংশগ্রহণ বৃদ্ধির  লক্ষ্যে ‘নারীর সুরক্ষা ও নিরাপত্তা এবং নারীর অংশগ্রহণে সচেতনতা বৃদ্ধি’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বেগম কবিতা খানম।

নির্বাচন কমিশনার বলেন, ‘নারীদের সুরক্ষা ও নিরাপত্তা শুধু নির্বাচনের দিনের বিষয় নয়, তা প্রতিদিনের জন্য নিশ্চিত করতে হবে। নারীদের অধিকার প্রতিষ্ঠায় নারীদের আরো সাহসী হতে হবে, তবে এই সাহস সৎ সাহস হতে হবে।’

এ সময় তিনি আইনশৃংঙ্খলা বাহিনীসহ নির্বাচনী কর্মকাণ্ডে যারা সম্পৃক্ত আছেন সবাইকে নারীদের জন্য সুষ্ঠু পরিবেশ দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এস এম অজিয়র রহমান ও ইউএনডিপি পরামর্শক এটসুকু হিরাকাওয়া।

এদিকে দুপুরে কবিতা খানম সরকারি বিএম কলেজে অনুষ্ঠিত বরিশাল সদর আসনের প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর