মাশরাফির জন্য ভালবাসা!

বিবিধ, নির্বাচন

শরিফুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-09-01 01:19:21

নড়াইল-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এখানকার মানুষ বিধায় এটাই স্বাভাবিক যে এই এলাকা বা সংসদীয় আসনে মাশরাফি নিজ নির্বাচনী এলাকায় প্রচারণা করবেন। কিন্তু বগুড়া থেকে সাখাওয়াত হোসেন নড়াইলে এসে কি করছেন তাও আবার সকাল থেকে রাত পর্যন্তু। মাথায় বাংলাদেশের পতাকা বেঁধে, বুকে-পিঠে মাশরাফির পোস্টার ঝুলিয়ে এলাকায় এদিক-ওদিক ছুটে চলছেন নিরন্তর। কখনো বাঁশি বাজিয়ে, কখনো আবার মুখে সকলের কাছে ভোট চাচ্ছেন ম্যাশের জন্য! এটাও কি সম্ভব! হ্যাঁ এমনই নির্বাচন চলছে নড়াইলে। নিজ নিজ এলাকা ছেড়ে নড়াইলে ভালবাসার মাশরাফির জন্য ভোট চাচ্ছেন ভোটারদের দারে দারে তিনি।

ভালোবাসার মধ্যে একটু পাগলামি থাকতেই পারে। তাইতো সেই পাগলামি তাকে টেনে নিয়ে এসেছে নড়াইলে। সাখাওয়াত হোসেনের বাড়ি বগুড়া জেলায়। নড়াইলে এসে সকলের কাছে মাশরাফির জন্য ভোট চাচ্ছেন নেমে পড়েছেন নির্বাচনী প্রচারণায়। সারা শরীরে মাশরাফির ছবি। ধ্যানে জ্ঞানে মাশরাফি। কখনো মুখে বাঁশি, কখনো মুখে- শুধু তার মাশরাফি- ‘মাশরাফি ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’।

গত ১৮ ডিসেম্বর তিনি নড়াইলে এসেছেন। কোথায় থাকবেন? নড়াইলে মাশরাফি ছাড়া আর কেউতো তেমন পরিচিত না। কিন্তু বসের জন্য তো তাকে কাজ করতে হবে। প্রতিজ্ঞাবদ্ধ সে- মাশরাফিকে জয়ী করে তবেই বাড়ি ফিরবেন। তাই নড়াইলের ডলফিন হোটেলে রাত কাটানোর পরিকল্পনা করা। এখানেই আহারের ব্যবস্থা করে নেওয়া। শরীর চলার জন্য কিছুটা বিশ্রাম। এরপর আবার নামতে হবে মাশরাফিকে বুকে নিয়ে। মাশরাফির ক্যানভাস (ভোট চাওয়া) আঁকতে হবে চিত্রার পাড়ে।

নড়াইলবাসীর মত নড়াইলে তার (মাশরাফির) জন্য প্রতীক্ষার প্রহর গুনছেন সাখাওয়াত একথা কি মাশরাফি জানেন ? এতদূর থেকে আসা ভক্তটি একা একা নড়াইলের রাস্তায় কনকনে শীতে তার জন্য দারে দারে ভোট চাচ্ছেন। এরই মধ্যে মাশরাফির কিছু বন্ধু ও বড় ভাই এগিয়ে এলেন। জানতে পারলেন সাখাওয়াতের কথা।

কোথায় উঠেছেন ? সাখাওয়াত জানালেন, চিত্রা রিসোর্টে। এর আগে কোথায় ছিলেন ? ডলফিন আবাসিক হোটেলে। চিত্র রিসোর্টে কে থাকার ব্যবস্থা করলো ? সাখাওয়াত বললেন মাশরাফি ভাই। ভাই আমার ব্যাপারে জেনেছেন। এরপর ভাই আমার থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এখন থেকে খাওয়ার ব্যবস্থা করেছেন মামার বাড়িতে (মাশরাফির মামা)।

এরই নাম হচ্ছে ভালোবাসা। না চলচ্চিত্র “নিঃস্বার্থ ভালোবাসা” না। এই আচরণ, আতিথিয়েতা এমনই। মাশরাফির প্রতি ভক্তি, শ্রদ্ধা ও ভালোবাসার টানে সাখাওয়াত মাশরাফির জন্য নড়াইলে ছুটে এসেছেন তার জন্য মাশরাফি কোন প্রতিদান দেননি। দিয়েছেন বুকভরা ভালোবাসা। আর এজন্যই সবার সেরা মাশরাফি।

ফিরোজ শেখ নামে মাশরাফির ভক্ত বলেন, মানুষ মানুষকে কতটা ভালবাসলে সেই বগুড়া থেকে এই শীতের মধ্যে নড়াইলে এসে নির্বাচনে ভোট চাইতে পারে তা সাখাওয়াতকে দেখলে বোঝা যায়।

এদিকে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মর্তুজা আগামীকাল শনিবার (২২ ডিসেম্বর) নিজ নির্বাচনী এলাকা নড়াইলে আসবেন বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু।

অপরদিকে জেলা আওয়ামী লীগ তথ্য প্রযুক্তি সেলের দায়িত্ব প্রাপ্ত ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশ জানান, জেলা আওয়ামী লীগের সকল সদস্য ও জেলা নির্বাচন পরিচালনা পরিষদ সদস্যদের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নড়াইল-২ আসনের সংসদ সদস্য প্রার্থী মাশরাফি বিন মর্তুজা শনিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ ও জেলা নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সাথে গুরুত্বপূর্ণ আলোচনা ও মতবিনিময় সভা করবেন।

 

এ সম্পর্কিত আরও খবর