ঢাকা-৮: আব্বাস-মেননের প্রতিশ্রুতিতে ভাসছেন ভোটাররা

বিবিধ, নির্বাচন

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:44:56

আসন্ন সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে দুই হেভিওয়েট প্রার্থী মহাজোট মনোনীত ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুরে প্রচারণায় নেমেছেন প্রধান দুই দলের এই মনোনীত প্রার্থীরা। সমানতালে প্রচার চালিয়ে নিজ দলের জন্য ভোট টানছেন তারা। দিচ্ছেন প্রতিশ্রুতি, রাখতে বলছেন ভরসা।

দুপুরে শান্তিনগর বাজারে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় আসেন রাশেদ খান মেনন। তিনি এ সময় প্রত্যেকটি দোকানে দোকানে গিয়ে প্যামলেট বিতরণসহ নৌকা মার্কায় ভোট চান।

শান্তিনগর বাজার সমিতি ও দোকানদারদের আওয়ামী লীগের উপর ভরসা রাখতে বলেন মেনন। প্রতিশ্রুতি দেন, জিতলে এ বাজারে সুউচ্চ ভবন করবেন।

এ সময় রাশেদ খান মেনন বলেন, ‘যা কিছু করতে চেয়েছিলাম সময় স্বল্পতার কারণে অনেক কিছু সম্ভব হয়নি। তবে আপনাদের ভোটে এবার জয়ী হয়ে বাকি কাজগুলো আমরা করে যাবো।’

নিজেকে তৃতীয় বারের মত নির্বাচিত করার জন্য এ সময় তিনি ব্যবসায়ীদেরকে নৌকায় ভোট দেবার জন্য অনুরোধ করেন।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘দেশে ভোটের উৎসবপূর্ণ পরিবেশ বিরাজ করছে। মানুষ ভীত নয়, বিরোধীদলের প্রার্থীরাই ভীত। তারা যে অন্যায় করেছে, তার জন্য তাদেরকে জেলে যেতে হয় কিনা সেই ভয়ে তারা মাঠে নামছে না।’

সকাল ১১টা থেকে শান্তিনগর বাজারের অলিগলিতে প্রচারণা চালান মেনন। এ সময় তার সঙ্গে ৩০-৪০ জনের মত নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

অন্যদিকে ধানের শীষের প্রার্থী মির্জা আব্বাস তার নিজ বাসভবন ও কার্যালয় শাহাজাহানপুর থেকে দুপুরে একটি ঝটিকা মিছিল বের করেন।

মিছিল নিয়ে শান্তিনগর ফ্লাইওভারের নিচ দিয়ে ঘুরে এসে তিনি আবার নিজ বাসভবনে ফিরে যান।

এ সময় তিনি পথচারী ও আশেপাশের দোকানদারদের কাছে নিজের জন্য ভোট চান। এ সময় মির্জা আব্বাস বলেন, ‘বিএনপি ক্ষমতায় আসলে দেশে শান্তি বিরাজ করবে।’

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি এলাকা মতিঝিল, রমনা ও পল্টন থানা নিয়ে গঠিত ঢাকা-৮ আসন। টানা দুই মেয়াদে এই আসনের সাংসদ ছিলেন মেনন। তবে এবার সেটার পরিবর্তন হয় কিনা, না তৃতীয়বারের মত মেনন নির্বাচিত হন সেটা জানতে আগ্রহী ভোটাররা।

ভোটাররা বলছেন, বিএনপি ও আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থীর নির্বাচনী এই আসনে প্রতিযোগিতাপূর্ণ হবে। তারা চান, কোনো ধরনের সহিংসতা ছাড়া একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন।

এ সম্পর্কিত আরও খবর