ঢাকা-১৫: জমজমাট প্রচারণায় প্রার্থীরা, নেই বিএনপি

বিবিধ, নির্বাচন

হাদিদ মো. জাবীর, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 16:49:14

দিন গণনা শুরু হয়েছে অনেক আগেই। ঘনিয়ে আসছে নির্বাচন। বাকী নেই আর খুব বেশিদিন। তাই মাঠে ব্যস্ত সময় পার করছেন ঢাকা-১৫ আসনের বিভিন্ন দলের প্রার্থীরা। ভোট প্রার্থনা করে দ্বারে দ্বারে ঘুরছেন তারা। তবে মাঠে দেখা যায়নি ধানের শীষের প্রার্থীকে।

শুক্রবার (২১ ডিসেম্বর) ছুটির দিনকে ভালোভাবে কাজে লাগাচ্ছেন ঢাকা-১৫ আসনের বিভিন্ন দল থেকে মনোনীত প্রার্থীরা। বিএনপি বাদে সব দলের প্রার্থীরা সকাল থেকেই প্রচারণা চালাচ্ছেন। ভোট চান সাধারণ মানুষদের কাছে।

সকাল থেকেই প্রচারণায় ব্যস্ত ছিলেন আওয়ামী লীগ প্রার্থী কামাল আহমেদ মজুমদার। পরে জুমার নামাজ শেষে ১৫ আসনের কাফরুল এলাকায় গণসংযোগ করেন তিনি।

এ সময় কামাল আহমেদ মজুমদার বলেন, ‘আমি নির্বাচিত হলে মিরপুরের এই অংশে বিদ্যুৎ, পানি গ্যাসসহ যেই সব সমস্যা আছে তার পুরোপুরি সমাধান করব। যুবকদের জন্য কাজ করব। প্রধানমন্ত্রী যুব উন্নয়নের যে পরিকল্পনা নিয়েছেন তা আমি সামনে এগিয়ে নিয়ে যাব।’

কামাল আহমেদ মজুমদার এই আসন থেকে পর পর তিনবার এমপি নির্বাচিত হয়েছিলেন। তাই আগামী নির্বাচনে শক্তিশালী প্রার্থী তিনি।

কিন্তু স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেল ভিন্ন কথা। তারা জানালেন, মিরপুরের এই আসনে গ্যাস, পানিসহ বিদ্যুৎ সংকট প্রবল। শীত চলে আসায় ইতোমধ্যে গ্যাস সংকট তৈরি হয়েছে। পানি সংকটও মাঝে মাঝে তীব্রতর হয়ে যায়।

তাই তাদের মতে, আর প্রতিশ্রুতি নয়, যিনি এই সমস্যাগুলোর কার্যকর সমাধান করতে পারবেন তাকেই ভোট দিবেন তারা।

এদিকে মাঠে দেখা যায়নি ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ডা. শফিকুর রহমানকে। প্রচারণাতেও পিছিয়ে বিএনপি সমর্থিত এই নেতা। তাদের অভিযোগ মাঠে নামলেই আওয়ামী লীগ কর্মীরা মারধর করেন তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা জানিয়েছেন, যেই পোস্টার লাগাতে যাচ্ছে তাকেই ধরে নিয়ে যাওয়া হচ্ছে। মারধোর করে ছেড়ে দেয়া হচ্ছে। আওয়ামী লীগ অফিসে হামলার নামে গ্রেপ্তার করা হচ্ছে তাদের নেতাকর্মীদের। তাই তারা আতঙ্কিত।

তবে প্রচারণায় পিছিয়ে নেই অনান্য দলের প্রার্থীরা। লাঙ্গল মার্কা নিয়ে সামসুল হক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গণসংযোগে নেতাকর্মীদের নিয়ে মাঠে আছেন তিনি। জেতার ব্যাপারে তিনিও আশাবাদী।

অপরদিকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী আহাম্মদ সাজেদুল হক রুবেল। সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাস্তে প্রতীক নিয়ে মাঠে নেমেছেন তিনি।

এছাড়া প্রচারণা চালিয় যাচ্ছেন জাকের পার্টির পক্ষ থেকে আবদুল মান্নাম মিয়া।

এ সম্পর্কিত আরও খবর