আব্বাসের ঘরভর্তি নেতাকর্মী তবুও প্রচারণা নেই

বিবিধ, নির্বাচন

শারিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 15:15:13

ঢাকা-৮ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। প্রতীক বরাদ্দের পর থেকে এখনো পর্যন্ত সেই অর্থে প্রচারণায় দেখা যায়নি তাকে। এর মধ্যে প্রচারণায় নেমে দুর্বৃত্তদের হামলারও শিকার হন বিএনপির এ হেভিওয়েট নেতা।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর শাহাজানপুরে তার নিজ বাসভবনে অনেক নেতাকর্মীর সমাগম দেখা গেলেও কাউকে প্রচারণার কাজে আসতে দেখা যায়নি। উপস্থিত নেতাকর্মীদের একংশ মাঠে গিয়ে প্রচারণা করতে চাইলেও অন্য অংশ উঠোন বৈঠকেই বিশ্বাসী।

অবশ্য আজ শুক্রবার দুপুরে বেশ কিছু নেতাকর্মী নিয়ে মাঠে প্রচারণায় নেমেছিলেন মির্জা আব্বাস। তবে সে প্রচারণা বিপরীত দলের নৌকা মার্কার প্রচারণার তুলনায় খুব সামান্য।

উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এপর্যন্ত দুই দিন প্রচারণায় নেমেছেন, ১২ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা ধানের শীষ প্রতীকের এই প্রার্থী।

নেতাকর্মীরা আরও জানান, তারা এখনো উঠোন বৈঠক নিয়ে ব্যস্ত থাকেন। দুই তিন দিন ধরে গণসংযোগে নামার কথা থাকলেও শেষ পর্যন্ত নামা হচ্ছে না। তবে কেন মিছিল মিটিং বা গণসংযোগ করা হচ্ছে না সে প্রশ্নের উত্তর খুঁজছেন তারা। দল থেকে তেমন দিকনির্দেশনাও নাকি পাচ্ছেন না বলে অভিযোগ করছেন এই নেতাকর্মীরা। 

এদিকে দেখা গেছে মির্জা আব্বাসের নিজ বাসভবন ও স্থানীয় দলীয় কার্যালয়ের সামনের রাস্তাতেও রাশেদ খান মেননের ছবি সম্বলিত সাদা কালো নৌকার পোস্টার। সেখানেও নেই মির্জা আব্বাসের ধানের শীষের পোস্টার।

এ আসনের কোথাও মির্জা আব্বাসের ধানের শীষ প্রতীকের কোনো পোস্টার চোখে পড়েনি। ওয়ার্ডগুলোতেও নেই কোনো দলীয় অফিস।

স্থানীয় বাসিন্দা এবং বিএনপির গুরুত্বপূর্ণ পদে থাকায় এলাকায় মির্জা আব্বাসের ব্যাপক প্রভাব রয়েছে। তার আছে বিশাল একটি কর্মী বাহিনী, যা তার বাড়ির চত্বর দেখেই বোঝা যায়।

প্রচারণা সম্পর্কে জানতে চাইলে রমনা থানার ১৯ নম্বর ওয়ার্ড যুবদল কর্মী আজাদ বার্তা২৪কে বলেন, আমরা নীরবে প্রচারণা করছি, কেননা আমরা প্রকাশ্যে প্রচারণায় গেলে হামলা মামলার শিকার হচ্ছি। হামলা এড়াতে আমরা এই পদ্ধতি অবলম্বন করছি।’ 

জানতে চাইলে মির্জা আব্বাস বার্তা২৪কে বলেন, ‘নির্বাচন ঘিরে নানামুখী চক্রান্ত চলছে। সব ন্যাক্কারজনক ঘটনা থেকে জাতিকে মুক্ত করতে ৩০ ডিসেম্বর ধানের শীষকে ভোট দেওয়ার বিকল্প নাই। আমরা যাই করছি, নির্বাচনের মাঠে থাকার জন্যই করছি।’

অন্যদিকে এ আসন থেকে টানা তৃতীয়বার সংসদ সদস্য হওয়ার আশায় ভোটার টানতে মাঠে নেমেছেন মহাজোট মনোনীত প্রার্থী মেনন। গণসংযোগ থেকে শুরু করে সব ধরনের প্রচারণায় তাকে দেখা গেছে। 

সংশ্লিষ্ট আসন জুড়ে সাদা-কালো পোস্টারে ছেয়ে গেছে নৌকার মার্কা। করেছেন ওয়ার্ড ভিত্তিক নৌকার অফিস।

এ সম্পর্কিত আরও খবর