রংপুর-৬: পাড়া-মহল্লায় গণসংযোগে শিরীন শারমিন

বিবিধ, নির্বাচন

ফরহাদুজ্জামান ফারুক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 18:11:48

নির্বাচনী উৎসবে ভাসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি এলাকা রংপুরের পীরগঞ্জ। এ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। নৌকা প্রতীকে মহাজোটের প্রার্থী হয়ে লড়ছেন তিনি। প্রতিদিন পাড়া-মহল্লায় ভোটারদের কাছে যাচ্ছেন। করছেন গণসংযোগ ও পথসভা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাইছেন নৌকায় ভোট।

মূলত লাঙ্গলের দুর্গ খ্যাত এ আসনটি ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের দখলে। ২০১৪ সালের নির্বাচনে পীরগঞ্জ থেকে এমপি হয়েছিলেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভানেত্রী আসনটি ছেড়ে দিলে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন শিরীন শারমিন চৌধুরী।

এখানে শিরীন শারমিনের সঙ্গে ভোটযুদ্ধে ছয়জন প্রার্থী থাকলেও প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছেন বিএনপির সাইফুল ইসলাম। ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে তিনি ছুটছেন ভোটারদের কাছে।

পীরগঞ্জে গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এখানে ভোটের মাঠে এগিয়ে আছেন শিরীন শারমিন চৌধুরী। বিভিন্ন সময়ের উন্নয়ন আর শেখ হাসিনার জনপ্রিয়তা নৌকার জয়ের জন্য যথেষ্ট। যদিও বিএনপি ছাড় দিতে নারাজ।

পীরগঞ্জ (রংপুর-৬) আসনে ২ লাখ ৯২ হাজার ৯৯৭ জন ভোটার রয়েছে। এর মধ্যে ১ লাখ ৪৭ হাজার ৬৬৯ জন নারী এবং ১ লাখ ৪৫ হাজার ৩২৮ জন পুরুষ ভোটার রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর