বিএনপি পোস্টার লাগালেই ছিঁড়ে ফেলছে আ.লীগ!

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-07-19 01:20:31

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) নির্বাচনী এলাকায় কোণঠাসা হয়ে পড়েছে বিএনপি। পুলিশ আর নৌকার কর্মী সমর্থকদের দাপটে ধানের শীষের প্রচারণা কার্যত বন্ধ হয়ে গেছে বলে দাবি করেছেন এই আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সাংসদ কাজী রফিকুল ইসলাম।

গত বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সোনাতলা উপজেলার চড়পাড়া বাজারে নৌকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষের পর থেকে দুই উপজেলায় পরিস্থিতি আরও অবনতি হয়েছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর দুই উপজেলায় বিএনপির কর্মী সমর্থকদের নামে কমপক্ষে ১০টি মামলায় আসামি করা হয়েছে কয়েক হাজার।

নেতাকর্মীদের অভিযোগ, এসব মামলার এজাহার ভুক্ত আসামিরা প্রচার কাজে অংশ নিতে পারছে না। এছাড়াও অজ্ঞাত আসামি থাকায় পুলিশ গ্রেফতারের উদ্দেশে প্রতি রাতেই বিএনপি নেতাকর্মীদের বাড়ি বড়ি অভিযান চালাচ্ছে। ফলে পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে হাজার-হাজার নেতাকর্মী।

বিএনপি প্রার্থী কাজী রফিকুল ইসলামের ছোট ভাই কাজী এরফানুর রহমান রেন্টু বার্তা২৪.কমকে জানান, নির্বাচনী এলাকায় ধানের শীষের কোনো পোস্টার রাখেনি আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। ধানের শীষের পোস্টার লাগানোর পরপরই প্রকাশ্যে নৌকার কর্মীরা তা ছিঁড়ে ফেলছে। প্রচার মাইক বের করা হলে তার ভেঙে ফেলা হচ্ছে।

তিনি আরও জানান, নৌকার কর্মীদের হামলার আশঙ্কায় প্রার্থী নিজেই এলাকায় যেতে পারছে না।

এদিকে নির্বাচনী এলাকায় ঘুরে ধানের শীষের পোস্টার তেমন দেখা যায়নি। সাধারণ ভোটাররাও নির্বাচনের আগে এখন আর মুখ খুলছে না। সবার চোখে মুখে আতঙ্কের ছাপ লক্ষ্য করা গেছে। দিন যত যাচ্ছে পরিস্থিতি তত অস্থিতিশীল হচ্ছে।

এমন অবস্থায় সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার চেয়ে গত এক সপ্তাহ আগে নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন করেছেন বিএনপি প্রার্থী কাজী রফিকুল ইসলাম।

তিনি জানান, ওসির পক্ষপাতিত্বের ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাকে লিখিত দেয়া হয়েছে। কিন্তু কোনো কাজ হয়নি। এছাড়াও বেশ কয়েকজন প্রিসাইডিং অফিসারের নামেও অভিযোগ করা হয়েছে। এ পরিস্থিতে আগামীকাল রোববার বেলা ১১টায় সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন তিনি।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন বিএনপি প্রার্থীর অভিযোগ অস্বীকার করে জানান, সহিংস কোনো ঘটনা ঘটলে সেখানে আইনগত ব্যবস্থা নেয়া হয়। এখানে পক্ষপাতিত্বের অভিযোগ ভিত্তিহীন।

এ সম্পর্কিত আরও খবর