সুষ্ঠু নির্বাচনের ফলাফল মেনে নেবেন বরিশালের প্রার্থীরা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪ | 2023-08-27 08:14:35

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে ভোটের রায় মেনে নেয়ার অঙ্গীকার করেছেন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা।

শনিবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় বাবুগঞ্জ উপজেলায় রহমতপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত জনগণের মুখোমুখি অনুষ্ঠানে এই ওয়াদা করেন তারা।

তবে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে তারা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি চেয়েছেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) বাবুগঞ্জ উপজেলা কমিটির সভাপতি খালেদা ওহাব।

এসময় মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী টিপু সুলতান বলেন, যে প্রার্থী জয়ী হবে তার পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করব। পাশাপাশি বাবুগঞ্জ ও মুলাদীর সার্বিক উন্নয়নে কাজ করব।

ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদিন বলেন, বাবুগঞ্জে নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে। আশাকরি ভোটের দিন পর্যন্ত এমন থাকবে এবং আপনারা ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন।

তিনি আরও বলেন, জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষে এ নির্বাচন। অবহেলিত এ অঞ্চলে উন্নয়ন ঘটানোর পরিকল্পনা আমার আছে। এমপিদের কাজ আইন প্রণয়ন করা কিন্তু তারা তা না করে গম ভাগাভাগি করেন। নির্বাচিত হলে উন্নয়নের দায়িত্ব আমার কাঁধে বর্তাবে, তবে তা তৃণমূলের সবার মতামত নিয়ে করব।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, আমি নির্বাচিত হলে প্রথমে আমার নির্বাচনী এলাকা সন্ত্রাস ও মাদকমুক্ত করব। নির্বাচিত না হতে পারলেও জনগণের পাশে থাকব, জনগণের উন্নয়নে কাজ করব।

তিনি আরও বলেন, নির্বাচিত হলে এলাকার প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন, নদী ভাঙ্গন রোধ, ভাঙ্গুলীদের পুনর্বাসন করা, রাস্তাঘাটের উন্নয়নসহ সার্বিক উন্নয়ন করতে চাই।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী গোলাম কিবিরয়া টিপু বলেন, মানুষকে শান্তি দিতে হবে, যাতে তারা শন্তিতে থাকতে পারে সেই কাজ করব। আমি এ অঞ্চলের উন্নয়নে এমন কিছু করতে চাই, যা ইতিহাসে লেখা থাকবে।

ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান বলেন, এখানে অনেক বড়নেতা ক্ষমতায় ছিলেন কিন্তু বাবুগঞ্জ-মুলাদীর আশানুরূপ উন্নয়ন করতে পারেননি। আমি লুটপাট, দুর্নীতি, দুঃশাসনের বাহিরে থেকে কাজ করতে চাই।

আমি নির্বাচিত হলে মীরগঞ্জের আড়িয়াল খাঁ নদে সেতু নির্মাণের মধ্য দিয়ে বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার সাথে বহুল কাঙ্ক্ষিত সড়কপথের সংযোগ ঘটানো হবে। এছাড়া অবহেলিত এ অঞ্চলের উন্নয়নের জন্য সার্বিক কাজ করা হবে।

বিকল্পধারার প্রার্থী মোঃ এনায়েত কবির তার বক্তব্যে বলেন, আমি নির্বাচিত হলেও জনগণের পাশে থাকব, না হলেও থাকব। আর আমি নির্বাচিত না হয়ে অন্য কেউ হলে তার পাশে থেকে ভালো কাজে সহায়তা করব।

জনগণের মুখোমুখি অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুজনের জেলার সমন্বয়কারী মেহের আফরোজ, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আরিফুর রহমান মুন্না প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর