আমার কর্মীরা বের হতে পারছে না, অবরুদ্ধ : মির্জা আব্বাস

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-24 23:53:01

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন,আমার কর্মীরা বাড়িতে বাড়িতে অবরুদ্ধ। তারা বাড়িতে থাকতে পারছে না, যেতেও পারে না। গেলেই ডিবি এবং পুলিশ তাদের উঠিয়ে নিয়ে যায়।

শনিবার বিকেলে (২২ ডিসেম্বর) বিকেলে রাজধানীর দক্ষিণ শাহজাহানপুর মির্জা আব্বাসের নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, 'আমার জন্য যারা পোস্টার লাগাতে যায় তাদের সাদা পোশাকে পুলিশ তুলে নিয়ে যায়। আমার পক্ষে যারা টাকার বিনিময়ে পোস্টার লাগাবে, পোস্টারসহ তাদের তুলে নিয়ে যায়, তারা দলের নেতাকর্মীও না। কিভাবে পোস্টার লাগাবো। এখন তারা পোস্টার লাগাতে চায় না। লিফলেট ছাপাতে পারছি না। প্রেসে গিয়ে হুমকি দিচ্ছে। এতো নির্যাতন, বর্বরতা নির্বাচনকালীন সময়ে দেখি নাই। এই অবস্থায় নির্বাচনী কাজ চালানো কঠিন হয়ে গেছে। প্রচারণায় অনেক লোক দেখলে যদি উনাদের (সরকারের) খারাপ লাগে তাহলে আমি একাই যাবো।

তিনি বলেন, যাদের নির্বাচনে এতো ভয়, তারা এই নির্বাচন দিলেন কেনো? তারা তো বলতে পারতেন আমরা ক্ষমতায় থাকবো আমরণ। কেনো এতো নেতাকর্মী গ্রেফতার, গুম, খুনের দরকার তো নাই। বাড়ির সামনে থেকে পুলিশ কর্মীদের উঠিয়ে নিয়ে যায়।

আমার পুরো বাড়িটাই এখন জিম্মির মতো। বলতে গেলে আমার কর্মীরা বাড়িতে বাড়িতে অবরুদ্ধ। আমার কর্মীরা বাড়িতে যেতেও পারে না, থাকতেও পারে না। কি একটা অমানবিক অবস্থায় দেশের মানুষকে ফেলে দিয়েছে। আমরা বিএনপি করি, আপনারা আওয়ামী লীগ করেন, হতেই পারে, মতের পার্থক্য থাকবেই। কিন্তু আমার অধিকার তো হরণ করতে পারেন না।

এ সময় পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে বিএনপির এই প্রভাবশালী নেতা বলেন, 'পুলিশ ভাইদের অনুরোধ করবো, দয়া করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সার্ভিস দিন। জনগণের সেবক হন, শুধু আওয়ামী লীগের সেবক হলে কিন্তু আওয়ামী লীগের কর্মী হিসেবে জনগণের কাছে চিহ্নিত হবেন। এটা আপনাদের মনে রাখা দরকার। এই আপনারা (পুলিশ) জীবনে অনেক দেখবেন, এদের (আওয়ামী লীগের) হাতেই কিন্তু আপনার সন্তানদের নিপীড়ন দেখবেন। কারণ একসময় (আওয়ামী লীগের) এদের থাবা, চাহিদা এতো বড় হবে, তখন কিন্তু আপনাদেরও (পুলিশদের) রেহাই দিবে না। কথাটা মনে রাখবেন।

একই সংবাদ সম্মেলনে ঢাকা ৮ আসনে বিএনপির প্রার্থী এবং মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বলেন, আমার নির্বাচনী এলাকায় যাওয়ার জন্য বাসা থেকে বের হলেই, বাসার সামনে থেকে, মিছিলের সামনে ও পিছন থেকে নেতাকর্মীদের উঠিয়ে নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর