রাজবাড়ী-২: কেন মাঠে নেই নূর-নাজমুল?

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪.কম | 2023-08-26 20:00:13

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজবাড়ী-২ (বালিয়াকান্দি-পাংশা-কালুখালী) আসনে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে বিভিন্ন দলের নেতা-কর্মীরা। যেন তিনবেলা ঠিকমতো খাওয়ার সময়ও নেই তাদের।

কিন্তু ঠিক এমন সময়ে নিষ্ক্রিয় হয়ে ঘরে বসে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সংগঠনের রাজবাড়ী জেলা কমিটির সভাপতি আলহাজ নূর মোহাম্মাদ মিয়া ও মুক্তিজোট সংগঠনের প্রার্থী নাজমুল হাসান। মূলত অস্তিত্বহীনতায় ভুগছে তারা। এখন পর্যন্ত তাদের কোনো কার্যক্রম চোখে পড়েনি এই আসনের ভোটারদের। শুধু নির্বাচন অফিসের কাগজ-কলমেই রয়েছেন তারা।

সরেজমিনে দেখা গেছে, আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীরা বিজয়ের প্রত্যাশা নিয়ে নির্বাচনী মাঠে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে। তবে এই ভোটের মাঠে দেখা নেই আলহাজ্ব নূর মোহাম্মাদ মিয়া ও নাজমুল হাসানের।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ, সভা-সমাবেশ, উঠান বৈঠক, লিফলেট বিতরণসহ নানাবিধ প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু দলীয় কোন্দলের কারণে এখনো চোখে পড়ার মতো তেমন কোনো প্রচারণা চালাতে পারেননি। শুধু মাত্র কিছু কিছু জায়গায় পোস্টার টানিয়েছেন। আর দলীয় কার্যালয়ে বসে নেতাকর্মীদের সঙ্গে পরামর্শ করছেন। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী বয়সে অনেক প্রবীণ হওয়ায় এবং এলাকায় নিয়মিত না থাকার কারণে উল্লেখযোগ্য তেমন কোনো প্রচারণা চালাতে পারছেন না তিনি।

পাংশা পৌরসভার ভোটার এমএ জিন্নাহ জানান, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টির প্রার্থীদের কম বেশি প্রচারণা চোখে পড়ছে। কিন্তু এখন পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সাংস্কৃতিক মুক্তিজোট সংগঠনের প্রার্থীর পক্ষে কোনো প্রচারণাই দেখা যায়নি।

কালুখালীর কালিকাপুর গ্রামের ভোটার রুস্তম শেখ বলেন, ‘আমাদের গ্রামে প্রতিদিনই প্রচার মাইক আসে। কিন্তু আজ পর্যন্ত হাতপাখা ও ছড়ি মার্কার কোনো প্রচার শুনিনি। তারা নির্বাচন করছেন কিনা এটাই তো আমরা বুঝতে পারছি না। তারা মূলত অস্তিত্বহীনতায় ভুগে নিষ্ক্রিয় হয়ে ঘরে বসে আছে। এ কারণেই তাদের কোনো কর্মীই ভোটের মাঠে নেই।’ 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসন থেকে মোট ৫ জন প্রার্থী অংশগ্রহণ করছে। এরা হলেন- বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম (নৌকা), সাবেক সংসদ সদস্য বিএনপি মনোনীত প্রার্থী নাসিরুল হক সাবু (ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী আলহাজ এবিএম নুরুল ইসলাম (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের আলহাজ নূর মোহাম্মাদ মিয়া (হাতপাখা) ও মুক্তিজোটের নাজমুল হাসান (ছড়ি)।

এ সম্পর্কিত আরও খবর