উত্তরবঙ্গে আরও উন্নয়নের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-28 19:51:42

উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুরের তারাগঞ্জ উপজেলার ‘তারাগঞ্জ ডিগ্রি কলেজ’ মাঠে এক জনসভায় নির্বাচনী প্রচারণায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি। এ সময় নৌকা মার্কায় ভোট চেয়ে উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা বিভিন্ন এলাকায় ক্লিনিক করে দিয়েছি, যেন মা বোনেরা হেঁটে গিয়ে চিকিৎসা নিতে পারে। বিনা পয়সায় ৩০ প্রকার ওষুধ দিয়েছি। আমাদের ছেলে-মেয়েরা পড়াশোনা করবে, এ জন্য প্রাইমারি থেকে মাধ্যমিক পর্যন্ত বিনা মূল্যে বই, উপবৃত্তি দিচ্ছি। মোবাইলের মাধ্যমে ১ কোটি ৪০ লাখ মায়ের অ্যাকাউন্টে প্রাইমারিতে দেয়া বৃত্তির টাকা পৌঁছে দিচ্ছি। বয়স্ক ভাতা দিচ্ছি, বিধবা ভাতা দিচ্ছি, যাতে আমাদের মা-বোন কোনো দুর্গতিতে পরলে তাকে যেন কষ্ট না করতে হয়। সেই সঙ্গে রাস্তাঘাটের উন্নয়ন করেছি। বিদ্যুতের উন্নয়ন করে গ্রাম পর্যায়ে আমরা তা পৌঁছে দিচ্ছি।’

শেখ হাসিনা বলেন, ‘পুরো রংপুর ছিল মঙ্গাপীড়িত এলাকা। সেই দুর্দিন চলে গিয়ে আজকে সুদিন এসেছে। এখন আর মঙ্গা নাই। প্রতিটি মানুষের জন্য খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান, সব ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। আর এটা হয়েছে একমাত্র আপনারা বার বার নৌকায় ভোট দিয়েছেন সেই কারণে।’ আগামীতে প্রতিটি উপজেলায় ৫৬০টি আধুনিক মসজিদ করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

জনসভায় আওয়ামী লীগের সিনিয়র নেতা, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা, জেলার বিভিন্ন নির্বাচনী এলাকার দলীয় ও মহাজোটের মনোনীত প্রার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর