বিশাল মিছিল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রচারণা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-12 14:45:36

একাদশ জাতীয় সংসদ নির্বাচন দরজায় কড়া নাড়ছে। আর মাত্র ৬ দিন পর সারাদেশে একযোগে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

তাই নির্বাচনী প্রচারণার শেষ মুহূর্তে এসে ভীষণ ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সনাতন, এনালগ ও ডিজিটাল সব পদ্ধতি ব্যবহার করে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। এক্ষেত্রে সরকারি বা বিরোধী দল কেউই পিছিয়ে নেই।

এরই ধারাবাহিকতায় নির্বাচনী মাঠে শেষ মুহূর্তে আরও সরব হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি ঢাকা-১২ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করছেন, তিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য।

সরেজমিনে দেখা গেছে, ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে একটি বিশাল মিছিল পান্থপথ হয়ে পূর্ব রাজাবাজারের বিভিন্ন অলি-গলি ঘুরে শেষ হয়। এ সময় মন্ত্রী ও তার নেতাকর্মীরা ঢাকা-১২ আসন থেকে নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য ভোট চান।

আরও দেখা গেছে, নৌকা অঙ্কিত সাদা ও লালা রঙের টি-শার্ট গায়ে মিছিলে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। তাদের হাতে বিভিন্ন আকারের নৌকার আকৃতি। তারা মিছিল করে বিভিন্ন স্লোগান দিয়ে এলাকাবাসীর কাছে ভোট চান। ভোটারও এত লম্বা মিছিল এবং নিজ এলাকার মন্ত্রীকে দেখে রাস্তায় নেমে তাকে স্বাগতম জানান।

রোববার (২৩ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেট ও পূর্ব রাজাবাজারে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী মিছিল ঘুরে এ চিত্র দেখা যায়।

এ সময় ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আসাদুজ্জামান খান কামালই একমাত্র ব্যক্তি যাকে ভোটাররা দলমত নির্বিশেষে ভোট দেবেন। দলীয় ইমেজের বাইরে এলাকায় তার ব্যক্তি ইমেজ ও পারিবারিক প্রভাব রয়েছে। তাই ভোটযুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে এগিয়ে রাখছেন ভোটাররা।

ঢাকা-১২ আসনের ২৭ নম্বর ওয়ার্ডের ভোটার শরীফ হোসেন বার্তা২৪.কমকে বলেন, কামাল ভাই তো আমাদের নিজেদের লোক। তিনি বিগত ১০ বছর এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। এ ছাড়া তিনি লোক হিসেবেও অনেক ভালো।

এদিকে নির্বাজনী প্রচারণার মিছিল শুরুর আগে আনন্দ সিনেমা হলের সামনে নেতাকর্মী ও ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বক্তব্যে তিনি বলেন, জনগণ আবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চায়। প্রধানমন্ত্রী প্রতি দেশের মানুষের আস্থা বিশ্বাস অনেক বেশি। সে জন্যই সর্বস্তরের মানুষ নৌকার প্রচারণায় রাস্তায় নেমে এসেছে। এটাই আমাদের সাফল্য।

তিনি বলেন, আমাদের প্রচারণা চলছে-চলবে। জনগণ আবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। তাই দেশের মানুষ আবার নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেশে আইন-শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ সচেষ্ট রয়েছে। দেশে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বিরাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর