বরিশাল-৫: প্রচারণায় বাধা দিতে বন্ধ থাকে ফেরি-ট্রলার!

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-27 06:12:07

প্রচার-প্রচারণায় বাধা, দলীয় নেতাকর্মীদের গণ গ্রেফতার ও নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগ করেছেন বরিশাল-৫ আসনের বিএনপি প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।

মজিবর রহমান সরওয়ার বলেন, ‘আমার বাড়ির চারিদিকে পুলিশ অবস্থান করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করছে। এমনকি নির্বাচনী প্রচারে যাতে না যেতে পারি সে কারণে ফেরি, ট্রলার বন্ধ করে দেয়া হচ্ছে। দলীয়কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। তাই আমাদের নির্বাচনী প্রচার শ্লথ হয়ে গেছে।’

তিনি বলেন, ‘এ সব বিষয়ে আমরা একাধিকবার রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছি। প্রধান নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছি। কিন্তু তারপরেও কোনো প্রতিকার পাচ্ছি না।’ অবিলম্বে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন জানান, নির্বাচন উপলক্ষে অন্তত ৩ শতাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিকুর রহমান লিংকন, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দিন আলম পান্না, অ্যাডভোকেট আক্তার হোসেন মেবুল, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট অসীম কুমার বাড়ৈ, অ্যাডভোকেট মামুন হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর