ভোটারদের আকর্ষণ ‘নৌকা পাগলা’ সিদ্দিক মিয়ার প্রচারণা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-22 09:45:26

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের মতো নেত্রকোনার পাঁচটি আসনেও চলছে প্রার্থীদের শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণা। তবে নৌকা ভ্যান নিয়ে নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে ব্যতিক্রমী নৌকার প্রচারণা চালিয়ে ভোটারদের দৃষ্টি কাড়ছেন ‘নৌকা পাগল’ সিদ্দিক মিয়া। প্রতীক বরাদ্দের পর থেকেই তার স্কুলপড়ুয়া ছোট দুই ছেলেকে সঙ্গে নিয়ে ওই আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর পক্ষে বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।

জানা গেছে, নৌকা পাগল সিদ্দিক মিয়া নেত্রকোনার পূর্বধলা উপজেলার হিরণপুর এলাকার বাসিন্দা। তার ছোট দুই ছেলের নাম সাকিব (৯) ও আশিক (৭)। তারা দুজনই স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করে।

সিদ্দিক মিয়ার সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘এ প্রচারণা আমার নতুন নয়। আমি বঙ্গবন্ধু, বাংলাদেশ, শেখ হাসিনা ও নৌকা পাগল মানুষ।’

নৌকার প্রতি তার ভালোবাসার সম্পর্কে জানতে চাইলে সিদ্দিক মিয়া বলেন, ‘স্বাধীনতার কিছুদিন পর বঙ্গবন্ধু যখন নেত্রকোনা কলেজ মাঠে এসেছিলেন। তখন আমিও সেই সমাবেশ দেখতে গিয়েছিলাম। ওই সমাবেশে প্রচুর মানুষ এসেছিল। তখন হঠাৎ কলেজের ছাদ ধসে পড়ে। এ সময় মানুষের দৌড়াদৌড়ির ভিড়ে আমি মাটিতে পড়ে গিয়ে মাথায় আঘাত পাই। পরে বিষয়টি বঙ্গবন্ধু জানতে পেরে আমাকে দেখে মাথায় হাত বুলিয়ে দোয়া করেছিলেন। সেই থেকেই বঙ্গবন্ধুর প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা জন্মে।’

তারপর বিভিন্ন ইউনিয়ন পরিষদ, সিটি করপোরেশন নির্বাচনসহ যেখানেই নৌকা প্রতীকে নির্বাচন হয়, সেখানেই নৌকা ভ্যান নিয়ে ছুটে যান এবং নৌকার পক্ষে প্রচারণায় অংশ নেন সিদ্দিক মিয়া। তিনি নারায়ণগঞ্জ, গাজীপুর, সিলেট সিটি করপোরেশন নির্বাচন ও ২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলন চলার সময়ও ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে নৌকা ভ্যান নিয়ে হাজির হয়েছিলেন বলে জানান তিনি।

প্রায় ২৫ হাজার টাকা খরচ করে নৌকার প্রচারণার জন্য স্টিলের এ নৌকা ভ্যানটি স্থানীয় মিস্ত্রি দিয়ে তৈরি করিয়েছেন সিদ্দিক মিয়া। নির্বাচন শেষে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সঙ্গে এ নৌকা ভ্যান নিয়ে দেখা করে এটি তাকে উপহার দেওয়াই এখন সিদ্দিক মিয়ার আক্ষেপ বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর