না.গঞ্জে নির্বাচনী মাঠে থাকবে ৪০০ সেনা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-31 04:48:02

সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মো. রাকিব বলেছেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জে ৫টি ক্যাম্প স্থাপন করা হয়েছে। আমরা সেনাবাহিনীর পক্ষ থেকে এখানে দায়িত্ব পালন করতে এসেছি। সেনাবাহিনীর প্রায় ৪০০ সদস্য নারায়ণগঞ্জ জেলায় দায়িত্ব পালন করবে। ‘ইনস্ট্রাকশন রিগার্ডিং ইন এইড টু সিভিল পাওয়ার’ অনুযায়ী রিটার্নিং অফিসারের পরামর্শে ও অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে জাতির প্রত্যাশা মেটাতে সেনাবাহিনী বদ্ধপরিকর।’

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসারের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীসহ বিভিন্ন বাহিনীর সঙ্গে ‘আন্তবাহিনী সমন্বয়’ সভায় এ কথা জানান তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিও লে. কর্নেল আল-আমিন বলেন, ‘আইনশৃঙ্খলা স্থিতিশীল রাখতে নারায়ণগঞ্জ জেলায় ইতোমধ্যে দায়িত্ব পালন করছে বিজিবির প্রায় ৪৫০ সদস্য। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে রিটার্নিং অফিসারের পরামর্শে বিজিবি তাদর ওপর অর্পিত পবিত্র দায়িত্ব পালনে প্রতিজ্ঞাবদ্ধ।’

অপরদিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১১ এর সিও কমান্ডার রাসেল আহমেদ জানান, র‍্যাব জঙ্গি দমন, মাদক নির্মূল ও সন্ত্রাস বিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে ইতোমধ্যে নারায়ণগঞ্জ তথা দেশবাসীর আস্থা অর্জন করেছে।

সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রাব্বী মিয়া, অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর