কর্মসূচি স্থগিত, ইসিতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-26 20:26:43

রাজধানীতে পথসভা, জনসভা ও গণসংযোগ স্থগিত করে নির্বাচন কমিশনে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টায় নির্বাচন কমিশনের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

বিএনপি সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশনে জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল ঘোষণার পর থেকে প্রার্থী ও সমর্থকদের গ্রেফতার, প্রচারণায় বাধা, হামলা, মামলাসহ নানা অভিযোগ তুলে ধরবেন। একই সঙ্গে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে ইসির প্রতি আহ্বান জানাবে ঐক্যফ্রন্ট।

এর আগে সোমবার (২৪ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজধানীর ১৫টি আসনে একযোগে পথসভা, জনসভা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। তবে রাতেই গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানানো হয়, জাতীয় ঐক্যফ্রন্ট মঙ্গলবারের (২৫ ডিসেম্বর) সব ধরনের নির্বাচনী প্রচারণা স্থগিত করেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একান্ত সচিব ও ঐক্যফ্রন্ট নেতা এবিএম আবদুস সাত্তার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর পুরনো পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ২১ থেকে ২৪ ডিসেম্বর ঢাকা-৪ থেকে ১৮ মোট ১৫টি আসনে একযোগে জনসভা ও গণমিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। আর এ ঘোষণা দিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

কিন্তু টানা চারদিনের কর্মসূচিতে মাঠে দেখা যায়নি জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের। তাদের অভিযোগ, পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের প্রচারণায় বাধা দিচ্ছে ও হামলা করছে। লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত না হওয়ায় তারা মাঠে নামতে পারছে না।

তবে শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

এ সম্পর্কিত আরও খবর