ঢাকা-৪: ধা‌নের শী‌ষের প্রার্থীর মিছিলে পুলিশের বাধা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 22:09:45

ঢাকা-৪ আস‌নের ধা‌নের শী‌ষের প্রার্থী সালাহ্উদ্দিন আহমেদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ সময় বিএনপির কয়েকজন কর্মী সমর্থককে আটক করেছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী নিয়ে সালাহ্উদ্দিন আহ‌মেদ তার নিজ বাসভবন থেকে মিছিল দিয়ে গণসংযোগে বের হন। একই সময়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের লাঙ্গল প্রতীকের প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা মিছিল নিয়ে একই স্থানে উপস্থিত হন।

এতেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ সালাহ্উদ্দিন আহ‌মেদের সমর্থকদের বাধা দেয়। এ সময় বিএনপির কয়েকজন কর্মী সমর্থককে আটক করা হয়।

শেষ পর্যন্ত ধা‌নের শীষের সমর্থকরা মি‌ছিল কর‌তে না পার‌লেও লাঙ্গ‌লের সমর্থকরা দফায় দফায় মি‌ছিল ক‌রে‌ছেন। লাঙ্গ‌ল প্রতীকের ওই মিছিল থে‌কে ইট পাট‌কেল নি‌ক্ষে‌পের ঘটনাও ঘ‌টে। ত‌বে পু‌লিশ মি‌ছিল‌টি‌কে স‌রি‌য়ে দি‌লে কো‌নো ধর‌নের অনাক‌ঙ্ক্ষিত ঘটনা ঘ‌টেনি।

সালাহ্উ‌দ্দিন আহ‌মেদ অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘আমরা ধা‌নের শী‌ষের এক‌টি শা‌ন্তিপূর্ণ মি‌ছিল কর‌তে চে‌য়ে‌ছি‌লাম, কিন্তু পু‌লি‌শ কর‌তে দেয়‌নি, বাধা দিয়েছে। এছাড়া আমার বেশ ক‌য়েকজন নেতাকর্মীকে আটক করেছে। আমরা শান্তি চাই, কোনো সংঘর্ষ চাই না। সেজন্য নেতাকর্মীরা শান্ত রয়েছে।’

এসময় পু‌লিশ প্রশাসন‌কে নির‌পেক্ষ ভূ‌মিকা পালনেরও আহ্বান জানান তিনি।

এ বিষয়ে শ্যামপুর জোনের এসি ফয়সাল মাহমুদ বলেন, ‘এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যে কোনো ধরনের উত্তেজনা যাতে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য আমরা হস্ত‌ক্ষেপ ক‌রে‌ছি। যাদের আটক করা হয়েছে যাচাই-বাছাই করে তাদেরকে ছেড়ে দেয়া হবে।’

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবির কয়েকটি গাড়ি দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর