ঢাকা-১৭: নায়ক ফারুকের জন্য তরুণ-তরুণীদের ‘ভোটের মিছিল’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 22:08:56

ঢাকা-১৭ আসন থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বাকি মাত্র আর ৪ দিন। নির্বাচনের প্রচারণার শেষ সময় চলছে ভোটে মাঠে। বিভিন্ন দলের ও স্বতন্ত্র প্রার্থীরা ভোটারদের মন জয় করতে এখন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রচারণার শেষ সময়ে জোয়ার লেগেছে রাজধানীর সংসদীয় নির্বাচনী এলাকার ২০ টি আসনেও।

প্রচারণার এই তুমুল ব্যস্ত সময়ে বিশাল এক মিছিল বের করে ভোটারদের রীতিমত চমকে দিয়েছেন ঢাকা-১৭ আসনের আওয়ামী লীগের প্রার্থী নায়ক ফারুকের নেতাকর্মীরা।

লাল সবুজ  রঙের ট্রি শার্ট পড়ে হাজারো নেতাকর্মীরা রাজধানীর গুলশান থেকে বিশাল এক মিছিল নিয়ে বের হয়ে নতুন বাজারে গিয়ে শেষ করেন। মিছিলের সামনে পিকাপ ভ্যানের ওপর থাকা সাউন্ড বক্সে বাজছিল ‘জয় বাংলা জিতবে এবার নৌকা; এই গানটি। আর এই গানের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে নেচে গেয়ে নায়ক ফারুকের পক্ষে প্রচারণা চালাচ্ছিল নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঢাকা-১৭ আসনের বাড্ডা এলাকায় স্থানীয় আওয়ামী লীগের মিছিলের এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, তবে মিছিলটিতে আরেকটি বিষয় লক্ষ্য করার মতো ছিল তরুণ তরুণীদের অংশগ্রহণ। ২০-২৪ বছর বয়সী তরুণ তরুণীদের এই মিছিলে অংশগ্রহণ ছিল সব থেকে বেশি। এছাড়াও মিছিলটিতে ড্রোন ক্যামেরা ব্যবহার করে নেতাকর্মীদের আনন্দ উল্লাসের ভিডিও করা হচ্ছিল।

আরও দেখা গেছে, এত বড় মিছিল দেখে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে লোকজন একাদশ জাতীয় সংসদের নির্বাচনী এ আমেজের মজা নিচ্ছিলেন। তবে বিশাল এই মিছিলের কারণে রাস্তার দুই পাশে যানজট সৃষ্টি হওয়ায় বাসে ও বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীদের ৩০ মিনিটের বেশি সময় রাস্তায় অপেক্ষা করতে হয়েছে।

তবে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনী এই মিছিলে তারা খুব বেশি একটা বিরক্ত নয়। কেননা নির্বাচন উপলক্ষে রাস্তা ঘাটে প্রচারণার এই আমেজ থাকবে তা স্বাভাবিক। তবে আওয়ামী লীগের মতো অন্যান্য দলের প্রার্থীরাও যদি এমন মিছিল করত তাহলে নির্বাচনী পরিবেশটা আরও সুন্দর হত।

এ বিষয়ে বাড্ডা লিংকরোডে গাজীপুরগামী সু-প্রভাত বাসে অপেক্ষমাণ যাত্রী মো.প্লাবন বার্তা২৪.কমকে বলেন, জ্যামে আটকে আছি মিছিলের কারণে তাতো একটু বিরক্ত লাগছেই। তবে কি আর করার নির্বাচনের সময় তো মিটিং মিছিল হবে এটাই স্বাভাবিক।

মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এখন প্রচারণার শেষ সময় চলছে। তারা তাদের প্রার্থীর সালাম মিছিলের মাধ্যমে ঢাকা-১৭ আসনের ভোটারদের দ্বারে দ্বারে পৌঁছাতে চান। তাই সামনের দিনগুলোতেও এমন মিছিল হবে ঢাকা-১৭ আসনের বিভিন্ন এলাকায়।

উল্লেখ, ঢাকা-১৭ আসনে নির্বাচনী লড়াই হবে সেয়ানে সেয়ানে। এই আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক),  জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ ও জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

এ সম্পর্কিত আরও খবর