ঢাকা-১২: ধানের শীষের নিরব এখনো নীরব

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:47:38

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল, শেরেবাংলা নগর, রমনার একাংশ নিয়ে ঢাকা-১২ সংসদীয় আসন। এই আসনের পুরোটাই ছেয়ে গেছে নৌকা, কোদাল, হাতপাখাসহ অন্যান্য পোস্টার আর ব্যানারে। কিন্তু এখনো ধানের শীষের কোনো পোস্টার চোখে পড়ে না। বিভিন্ন দলের মিছিল আর মাইকের শব্দে মুখরিত প্রত্যেকটি পাড়া-মহল্লা।

কিন্তু প্রচারণায় নেই জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ও জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নিরব। বিপরীত চিত্র আওয়ামী লীগ মনোনীত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের।

প্রচারণায় সবচেয়ে এগিয়ে কামাল। প্রত্যেকটা রাস্তার অলিতে গলিতে আস্থায়ী নির্বাচনী কার্যালয় গঠন করে চালাচ্ছেন নির্বাচনী প্রচারণা। পিছিয়ে নেই কোদাল হাতে জোনায়েদ সাকী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত শওকত আলী হালদার।

বুধবার (২৬ ডিসেম্বর) সারাদিন রাজধানী ঢাকা-১২ আসন ঘুরে এমনটাই চোখে পড়েছে। 

নির্বচনী প্রচারণা নিয়ে কথা হয় এই আসনের কিছু ভোটারের সঙ্গে। তারা জানান, প্রচারণায় এগিয়ে আছেন আওয়ামী লীগ, ভয়ে বিএনপি মাঠে নামতে পারছে না।

ফার্মগেট এলাকায় ব্যবসা করেন কাজি রফিক উদ্দিন। তিনি স্থানীয় ভোটার। প্রার্থীদের নির্বাচনী প্রচারণা কেমন চলছে এমন প্রশ্নে তিনি বলেন, ‘কামাল সাহেব তো মাঠে আছেন সেই প্রথম থেকেই, তবে জোনায়েদ সাকীকেও মাঠে দেখছি।’

কাওরান বাজারের মুদি দোকানদার শাহাদাত মিয়া বলেন, ‘নির্বাচনী পরিবেশ কই, থাকলে তো সব দল মাঠে থাকতো। কেউ ভয়ে মাঠ ছাড়ত না।’

মাছ ব্যবসায়ী রোকন উদ্দীন বলেন, ‘ভাবছিলাম সেনাবাহিনী মাঠে নামলে বিএনপি নামবো, কিন্তু কই? পোস্টার তো দেখলাম না এখনো।’

তবে একজন জানালেন ভিন্ন কথা। বিএনপি প্রার্থী নিরব নাকি এসএমেসের মধ্যমে ভোটারদের কাছে ভোট চাইছেন।

অন্যদিকে আজ বুধবার সেনাবাহিনীকে ঠহল দিতে দেখা গেছে ঢাকার রাস্তায়। এতে জনমনে শান্তি ফিরবে বলে মনে করছেন অনেকে।

এই আসনে ভোটার সংখ্যা তিন লাখ ৩৯ হাজার ৯৩৮ জন। যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ ৮০ হাজার ৩৭০ জন ও নারী ভোটারের সংখ্যা এক লাখ ৫৯ হাজার ৫৬৮ জন।

এ সম্পর্কিত আরও খবর