কৃষিমন্ত্রী হয়ে ‘মাটি ও মানুষের কথা’ বলতে চাই: হিরো আলম

বিবিধ, নির্বাচন

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 11:40:19

বগুড়া থেকে ফিরে: হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পাওয়া বগুড়া- ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। স্বপ্ন দেখেন সংসদ সদস্য নির্বাচিত হবার পর, ক্ষমতাসীন দল যদি তাকে সুযোগ দেয় তাহলে কৃষিমন্ত্রী হবেন। কাজ করবেন মাটি ও মানুষকে নিয়ে।

সম্প্রতি তার নির্বাচনী এলাকায় বার্তা২৪কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এমন ইচ্ছার কথা প্রকাশ করেন।

হিরো আলম বলেন, আমরা যদি গরীব দুঃখী মেহনতি মানুষের হয়ে কাজ করতে চাই তাহলে অবশ্যই কৃষি মন্ত্রণালয়ের হয়ে কাজ করতে হবে। আমি মাটি ও মানুষের জন্য কথা বলতে চাই। তাই কৃষি মন্ত্রী হতে চাই।

নির্বাচনে অংশগ্রহণের প্রসঙ্গে তিনি বলেন, আমার জীবনটা পুরোটাই চ্যালেঞ্জ। আমি  যখন ভেবেছি ব্যবসা করবো তখন বড় ব্যবসা করতেই চেয়েছি। একবার ছোট নির্বাচন করে হেরে গিয়েছিলাম। পরে ভেবেছি নির্বাচন করলে বড় নির্বাচনই করবো। অনেক ঘাত প্রতিঘাত পার করে এবার নির্বাচনে এসেছি।

নির্বাচনের তার ইশতেহারের প্রসঙ্গ করা প্রশ্নের উত্তরে বলেন, আমি এলাকায় বলেছি, যেহেতু আমি জিরো থেকে হিরো। গরীব ঘরের সন্তান, গরীব মানুষের জন্য কাজ করবো। পাশাপাশি কাজ করতে চাই তরুণদের নিয়ে। তাছাড়া আমার এলাকায় এখনও বাল্য বিবাহ বন্ধ হয়নি। আমি বাল্যবিবাহ বন্ধ করতে কাজ করবো।

নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা সর্ম্পকে তিনি বলেন, আমি ভেবেছিলাম আমি শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমেই জনপ্রিয় কিন্তু তা না! ভোটের মাঠে গিয়ে দেখি সেখানেও আমি তুমুল জনপ্রিয়। এলাকার তরুণ তরুণীর আমি ক্রাশ। (কাহালু-নন্দীগ্রাম) এখানকার মানুষ জন আমাকে সমর্থন দিচ্ছেন। আমি যেখানে যাচ্ছি তারা আমাকে ঘিরে ধরছেন। কেউ খাওয়াচ্ছেন কেউ সেলফি তুলছেন সবকিছু মিলে আমি আশা করছি আমি নির্বাচনে জিতবো।

প্রচারণায় বিনোদন জগতের কর্মীদের অংশগ্রহণের প্রসঙ্গে একটি দলের সমালোচনা করে তিনি বলেন, প্রতিটা দলই একজন জনপ্রিয় বা স্টারকে ভোটের মাঠে নামিয়েছে, প্রচারণা করাচ্ছে। আমার প্রসঙ্গ ভিন্ন, যেহেতু আমি নিজেই একজন স্টার। কোন এলাকায় গেলে এমনি ভীড় পড়ে যায়। আমি নিজেকেই কন্ট্রোল করতে পারি না। যদি এই জায়গায় আমার মডেলদের নামাই পরিস্থিতি বেসামাল হয়ে যাবে।

নতুন রাজনৈতিক দল গঠনের বিষয়ে হিরো আলম বলেন, আমি যদি সংসদ সদস্য নির্বাচিত হই তাহলে, আমাকে হয়তো প্রধান দুই রাজনৈতিক দল তাদের দলে ভেড়ানোর জন্য চেষ্টা করবে। আমি এই মুহূর্তে এই সব নিয়ে ভাবছি না। তরুণদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দলও গড়তে পারি আমি। 

প্রসঙ্গত, বগুড়া ৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনে হিরো আলমের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন মহাজোট মনোনীত এ কে এম রেজাউল করিম তানসেন (নৌকা), বিএনপির মনোনীত মোশারফ হোসেন (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মোহাম্মদ ইদ্রিস আলী (হাতপাখা), তরিকত ফেডারেশনের কাজী এম এ কাশেম (ফুলের মালা), ন্যাশনাল পিপলস পার্টির আয়ুব আলী (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের জীবন রহমান (টেলিভিশন)।

 

এ সম্পর্কিত আরও খবর