আ.লীগ জোটবদ্ধভাবে নৌকা প্রতীকে নির্বাচন করবে: ইসি

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-18 16:22:01

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, আওয়ামী লীগ চিঠি দিয়ে জানিয়েছে জোটবদ্ধভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে। আর সভাপতির স্বাক্ষরে তারা নমিনেশন দেবে।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে নির্বাচন কমিশন (ইসি) ভবনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অশোক কুমার দেবনাথ বলেন, আমাদের জোটবদ্ধ আবেদনের জমা দেওয়ার শেষ সময়। সাতটা দলের পেয়েছি। এগুলো হলো বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি (মঞ্জু), বাংলাদেশ সাম্যবাদী দল, জাতীয় সমাজতান্ত্রিক দল, বাংলাদেশের ওয়াকার্স পার্টি, তৃণমূল বিএনপি, জাতীয় পার্টির (রওশন এরশাদ)।

জাপার দু'টো চিঠি এসেছে, জিএম কাদের বলেছে কার স্বাক্ষরে মনোনয়ন হবে। আর রওশন এরশাদ বলেছে তারা জোটে ভোট করবে, আমলে নেবেন কোনটা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, এটা কমিশন দেখবে। কারণ দু'টো চিঠি এসেছে। কমিশন যেটা আমলে নেয়।

জাপার সাইনিং অথরিটি কে হবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাধারণত দলের চেয়ারম্যান, সাধারণ সম্পাদক বা মহাসচিব সাইনিং অথরিটি হয়।

জিএম কাদের সাইনিং অথরিটি, তাহলে বিবেচনা কী হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা কমিশন বলতে পারবে। আমি শুধু চিঠি গ্রহণ করেছি।

আওয়ামী লীগ চিঠিতে কি বলেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ বলেছে, জোটবদ্ধভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে। আর সভাপতির স্বাক্ষরে তারা নমিনেশন দেবে।

তিনি আরো বলেন, কোন কোন দল তাদের সাথে থাকবে ( আ.লীগ) এটা বলা নাই। দু'টো পৃথক দল বলছে যে তারা নৌকা প্রতীকে করবে। দল দুটো হলো জাতীয় সমাজতান্ত্রিক দল আর ওয়ারকার্স পার্টি। অন্যরা বলেনি।

এ সম্পর্কিত আরও খবর