টাঙ্গাইল-৫: মহাজোটের চূড়ান্ত প্রার্থী শফিউল্লাহ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-08-23 20:27:21

শেষ মুহূর্তে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইল-৫ আসনের মহাজোট প্রার্থী চূড়ান্ত করেছেন। এ আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে শফিউল্লাহ আল মুনিরের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সন্ধ্যায় শহীদ স্মৃতি পৌর উদ্যানে ভিডিও কনফারেন্সে এই ঘোষণা দেন। এ সময় টাঙ্গাইলের সবগুলো আসনের দলীয় প্রার্থীদের পরিচয় করিয়ে দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘টাঙ্গাইল-৫ আসনে আমরা ছানোয়ার হোসেনকে মনোনয়ন দিয়েছিলাম। সেখানে আমাদের জাতীয় পার্টির শফিউল্লাহ আল মুনির সেও প্রার্থী। জাতীয় পার্টির সাথে আমাদের মহাজোটের সমঝোতা হয়েছে। কাজেই ঐক্যটাও আমাদের ধরে রাখা একান্তভাবে প্রয়োজন।’

এ আসনে ১৯৮৬ সালের নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মীর মাজেদুর রহমান এমপি নির্বাচিত হন। ১৯৮৮ ও ১৯৯১ সালের নির্বাচনে জাতীয় পার্টি থেকে মাহমুদুল হাসান এমপি নির্বাচিত হন। পরে ১৯৯৪ সালে এমপি মাহমুদুল হাসান বিএনপিতে যোগদান করেন। ১৯৯৬ সালের নির্বাচনে প্রবীণ রাজনৈতিক আওয়ামী লীগের আব্দুল মান্নান এমপি নির্বাচিত হন।

২০০১ সালে বিএনপির প্রার্থী হিসেবে এমপি হন মাহমুদুল হাসান। ২০০৮ সালের নির্বাচনে মহাজোট প্রার্থী হিসেবে জাতীয় পার্টির সভাপতিমন্ডলীর সদস্য আবুল কাশেম এমপি নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ এ আসনে মনোনয়ন দেয় বর্তমান এমপি ছানোয়ার হোসেনকে।

জাতীয় পার্টির প্রার্থী শফিউল্লাহ আল মুনির বলেন, 'দশ বছর ধরে আমি এলাকায় কাজ করছি। আমার দল এবং মহাজোট আমার মূল্যায়ন করেছে। ভিডিও সমাবেশে প্রধানমন্ত্রী স্পষ্ট করেই মহাজোটের প্রার্থী হিসেবে আমার কথা বলেছেন।'

টাঙ্গাইল সদর উপজেলা নিয়ে গঠিত এ আসনটি এবার আওয়ামী লীগ ও জাতীয় পার্টি উভয়েই দাবিদার ছিল। প্রথমে আওয়ামী লীগ জেলার সব আসনে মনোনীতদের চিঠি দিলেও এই আসনে ছানোয়ার হোসেন চিঠি পেয়েছেন একদিন পরে। দলীয় প্রতীকের চিঠিও তিনি অন্য প্রার্থীদের থেকে অনেক পরে শেষ মুহূর্তে হাতে পান। তাই আসনটি মহাজোটের কোন দল পাচ্ছেন তা নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহ ছিল অনেক বেশি।

এ সম্পর্কিত আরও খবর