সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ ইসির

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-21 17:24:36

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের নির্বাচনী এলাকায় নতুন ধরনের যে কোন অনুদান ও ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত রাখার জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২১ নভেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনার উপসচিব আতিয়ুর রহমান স্বাক্ষরিত নির্দেশনাটি পাঠানো হয়।

নির্দেশনায় বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ১৫ নভেম্বর ২০২৩ তারিখে ঘোষিত সময়সূচি অনুসারে আগামী ৭ জানুয়ারি ২০২৪ তারিখ রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেসময় নির্বাচনকে প্রভাবমুক্ত রাখা এবং আচরণ বিধি যথাযথভাবে প্রতিপালনের লক্ষ্যে নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সেসময় নির্বাচন সমাপ্ত না হওয়া পর্যন্ত সারাদেশে নির্বাচনী এলাকায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে নতুন ধরনের কোন প্রকার অনুদান ও ত্রাণ বিতরণ কার্যক্রম গ্রহণ করা যাবে না। তবে যে সকল ত্রাণ কার্যক্রম পূর্ব হতে পরিচালিত হচ্ছে তা চালু থাকবে।

নির্দেশনায় আরও বলা হয়, নির্বাচন সমাপ্ত না হওয়া পর্যন্ত নতুনভাবে গৃহীত অনুদান/ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত রাখার জন্যও সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কোন এলাকায় অনুদান ও ত্রাণ বিতরণ সংক্রান্ত নতুন কার্যক্রম গ্রহণ আবশ্যক হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জেলা প্রশাসকের মাধ্যমে বিতরণ কার্যক্রম পরিচালনা করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর