মোবাইলে নির্বাচনী এলাকার খোঁজ নিতে ব্যস্ত প্রার্থীরা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 12:04:03

টানা ১৯ দিন বিরামহীন ভোটের প্রচারণা শেষ হয়েছে। রোববার সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট। এখন ঘরে বসে শেষ মুহূর্তের নির্বাচনী পরিকল্পনা করছেন প্রার্থীরা। যে যার নির্বাচনী এলাকা তার নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত মোবাইলে যোগাযোগ রাখছেন। নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছেন তারা। সঙ্গে এলাকার সার্বিক অবস্থার উপরে খোঁজ-খবর রাখছেন। 

নির্বাচন কমিশনের বেধে দেয়া সময় অনুযায়ী শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার শেষ হয়েছে প্রচার-প্রচারণা। তবে শুক্রবার কাউকে মাঠের প্রচারণার দেখা যায়নি।

বৃহস্পতিবার রাত পর্যন্ত শেষ প্রচার চালিয়েছেন রাজশাহীর ছয়টি আসনের প্রার্থীরা। ১০ ডিসেম্বর থেকে একাদশ সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়। প্রতীক বরাদ্দের পর থেকে শুরু হয় প্রচারণা উৎসব। এবারের নির্বাচনে মূলত দুটো জোটের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। দুই জোটের প্রার্থীর বাইরে আরো কিছু দল নিজ প্রতীকে নির্বাচন করছেন।

রাজশাহীর ছয়টি আসনের বড় দুই দলের প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করছে। এর মধ্যে শুধু রাজশাহী-৬ আসনে বিএনপির কোন প্রার্থী নেই। রাজশাহীর ছয়টি আসনের বড় দুই দলের প্রার্থীরা হলেন, রাজশাহী-১ আওয়ামী লীগের প্রার্থী সাংসদ ওমর ফারুক চৌধুরী, বিএনপির প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক। রাজশাহী-২ সদর আসনে মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা ও বিএনপির প্রার্থী সাবেক সাংসদ মিজানুর রহমান মিনু।

রাজশাহী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাংসদ আয়েন উদ্দিন, বিএনপির প্রার্থী শফিকুল হক মিলন, রাজশাহী-৪ আসেন আওয়ামী লীগের প্রার্থী সাংসদ প্রকৌশলী এনামুল হক, বিএনপির প্রার্থী সাবেক এমপি আবু হেনা, রাজশাহী-৫ আওয়ামী লীগের প্রার্থী ডা. মনসুর রহমান, বিএনপির প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম এবং রাজশাহী-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এই আসনে বিএনপির কোন প্রার্থী নেই।

এ সম্পর্কিত আরও খবর