ভোট গ্রহণে লক্ষ্মীপুরের ৪৪৬টি কেন্দ্র প্রস্তুত

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-25 20:47:48

রাত পোহালেই শুরু একাদশ সংসদ নির্বাচন। সারাদেশে ভোট উৎসবে মেতে উঠবে ভোটাররা। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। শেষ হবে বিকেল ৪টায়।

এবার লক্ষ্মীপুরের চারটি আসনে ৪৪৬টি ভোট কেন্দ্রে ১২ লাখ ৩৩ হাজার ১৬৪ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এ লক্ষ্যে ইতোমধ্যে লক্ষ্মীপুরের ভোট কেন্দ্রগুলো প্রস্তুত করা হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে ভোটের সরঞ্জামাদি বিতরণ। বিকেলের মধ্যে সরঞ্জামাদিগুলো কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে বলে জেলা রিটার্নিং কার্যালয় থেকে জানানো হয়েছে।

জানা গেছে, লক্ষ্মীপুরের চারটি আসনে এবার ভোটার সংখ্যা ১২ লাখ ৩৩ হাজার ১৬৪ জন এবং ভোট কেন্দ্র ৪৪৬টি। ২০১৪ সালের ৫ জানুয়ারি এখানে ভোটার ছিল ১০ লাখ ৫১ হাজার ৫২২ জন এবং ভোট কেন্দ্র ছিল ৪২১টি। দশম সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরে ভোটকক্ষ ছিল ২ হাজার ৩৩৬টি। এবার ভোট কক্ষ বেড়ে হয়েছে ২ হাজার ৫৪৫টি।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত একাদশ সংসদ নির্বাচন ২০১৮-এর চূড়ান্ত ভোটার ও ভোট কেন্দ্রের তালিকা থেকে এসব তথ্য জানা গেছে।

আসন ভিত্তিক ভোট কেন্দ্রের তালিকা থেকে পর্যালোচনায় দেখা যায়, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ভোটকেন্দ্র ৮৫টি, ভোটকক্ষ ৪৬২টি। লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে ভোটকেন্দ্র ১৩১টি, ভোটকক্ষ ৭৬৬টি। লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ভোটকেন্দ্র ১১৫টি, ভোট কক্ষ ৬৭০টি। লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে ভোটকেন্দ্র ১১৫টি, ভোটকক্ষ ৪৪৭টি।

লক্ষ্মীপুরের চারটি আসনে ২ হাজার ৫৪৫টি ভোট কক্ষের মধ্যে ১৪০টি অস্থায়ী ভোটকক্ষ রয়েছে। তবে অস্থায়ী কোনো ভোট কেন্দ্র নেই।

এ সম্পর্কিত আরও খবর