ভিভিআইপিরা যেখানে ভোট দিবেন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 02:10:42

রোববার (৩০ ডিসেম্বর) একাদশ ভোটগ্রহণ। সকাল ৮টায় থেকে বিকেল ৪টা পর্যন্ত দেশব্যাপী একযোগে চলবে ভোট গ্রহণ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভোর থেকেই ভোটাররা জড়ো হবেন নিজ নিজ কেন্দ্রে। যারা প্রার্থী, তারা কে কোথায় ভোট দেবেন? তা জানার আগ্রহও রয়েছে সবার।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন। শনিবার প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন এ তথ্য জানিয়েছেন। তবে ভোটারদের দুর্ভোগের কথা চিন্তা করে ভোটের দিন বঙ্গভবনেই থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এদিকে ভোটারদের দুর্ভোগের কথা ভেবে তিনি ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের নিজ এলাকা মিঠামইনের ভোটার। রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি নিজ এলাকায় ভোট দিতে গেলে তার নিরাপত্তার জন্য স্পেশাল সিকিউরিটির ব্যবস্থা করতে হয়। এতে সাধারণ ভোটারদের সমস্যা হতে পারে। একই কারণে গত নির্বাচনেও রাষ্ট্রপতি ভোটদানে বিরত ছিলেন বলে জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরের ৬-এ রোডে অবস্থিত আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের ভোটার। তিনি সকাল ১০টায় নির্বাচন ভবন  থেকে বেরিয়ে ওই কেন্দ্রে ভোট দেবেন। সিইসির একান্ত সচিব একেএম মাজহারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

এ কে এম মাজহারুল ইসলাম জানান, সিইসি নূরুল হুদা ওই কেন্দ্রে ভোট দেওয়ার পর কয়েকটি কেন্দ্র পরিদর্শন করবেন। আর নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সকাল সাড়ে ৮টায় ঢাকা ক্যান্টনমেন্টে রমিজউদ্দিন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভোট প্রদান করবেন।

এদিকে, সকাল ৮টায় বাংলামটর এলাকায় যাবেন ওয়ার্কার্স পাটির সভাপতি ও ঢাকা-৮ আসনের মহাজোট প্রার্থী রাশেদ খান মেনন। তবে তিনি ঢাকার ভোটার না হওয়ায় ভোট দিতে পারছেন না। তিনি বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের দেহেরগাতি ইউনিয়নের ভোটার।

ঢাকা-৯ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবের হোসেন চৌধুরী ৩০ ডিসেম্বর সকাল ৮.১৫ মিনিটে খিলগাঁও গার্লস কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

ঢাকা ১০ আসনে কামরুন্নেসা বিদ্যালয় কেন্দ্রে প্রধানমন্ত্রী ভোট দিয়ে যাওয়ার পর পর ভোট দিবেন ফজলে নূর তাপস।

এ সম্পর্কিত আরও খবর