লক্ষ্মীপুরে অধিকাংশ কেন্দ্র ভোটার শূন্য

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-26 00:13:03

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৪৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টার দিকে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের নৌকার প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একে এম শাহজাহান কামাল তার নিজ কেন্দ্র লাহারকান্দি ফরিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। ওই কেন্দ্র ছাড়া লক্ষ্মীপুর পৌরসভার অধিকাংশ কেন্দ্রই ভোটার শূন্য দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) ও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম রয়েছে। তবে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের কয়েকটি কেন্দ্রে ৫০ শতাংশ ভোটারের উপস্থিতি রয়েছে।

ভোট দিতে এসে বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিকদের বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী একটি সংগঠন। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।’ এ সময় জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি জানান, শনিবার (২৯ ডিসেম্বর) মধ্যরাতে গুলিবিদ্ধ হয়ে নিহত ও আহতরা যুবলীগ-ছাত্রলীগের কর্মী। এ ঘটনায় বিএনপি ও জামায়াতকে দায়ী করে বিচার দাবি করেন তিনি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ৪টি আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও মহাজোটের প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব আসনে মোট ১২ লাখ ৩৩ হাজার ১৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ৪৪৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে ৪৪৬টি কেন্দ্রের মধ্যে ৩৪৬টি ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। ওই সব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের টহল দিতে দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর