নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: ইসি আলমগীর

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-12-05 10:22:06

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য করতে নির্বাচন কমিশন থেকে যা যা করণীয় তাই করা হচ্ছে।' দেশি-বিদেশি সবার কাছে নির্বাচন যেন গ্রহণযোগ্যতা পায় এ নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদ পারভেজ এর সভাপতিত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, বিদেশিরা আমাদের বন্ধু, তাদের সাথে আমাদের অর্থনৈতিক, আঞ্চলিকসহ নানা রকম সম্পর্ক রয়েছে, তারা আমাদের উন্নয়ন সহযোগী। বন্ধু হিসেবে তারা আমাদের পরামর্শ দিতেই পারে। তবে আমরা যেটি ভালো মনে করি, সেটি গ্রহণ করব। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের পরিকল্পনার কথা জেনে, তারা সন্তোষ প্রকাশ করেছেন। তারা বলেছেন, আপনাদের পক্ষ থেকে পদক্ষেপের কোনো ঘাটতি নেই।

নির্বাচন কমিশনার মো. আলমগীর আরও বলেন, নির্বাচনে সেনাবাহিনী নিয়োজিত রাখার সিদ্ধান্ত এখনো হয়নি। অতীতে জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ছিল। তবে এবারও সেনাবাহিনী মোতায়েনের সম্ভাবনা রয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, লে. কর্নেল আরিফুর রহমান, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর