মেহেরপুরে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-09-01 21:36:38

মেহেরপুরের দু’টি সংসদীয় আসনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা। প্রাথমিক তথ্যমতে মেহেরপুর-১ আসনে ৪টি কেন্দ্রের ফলাফলে নৌকা ৩ হাজার ৬৬২ ভোট ও ধানের শীষ ১১০ ভোট।

মেহেরপুর-২ আসনে প্রাপ্ত ৫টি কেন্দ্রের ফলাফলে নৌকা ১২০০৫ ভোট এবং ধানের শীষ ১৩৪৫ ভোট পেয়ছে। মেহেরপুর-১ আসনে ১০৬টি এবং মেহেরপুর-২ আসনে ৮৩টি ভোট কেন্দ্র রয়েছে।

কয়েকজন প্রিজাইডিং অফিসার জানান, সংসদ নির্বাচনে ভোট গণনা করতে বেশি সময় লাগে না। স্থানীয় নির্বাচনে ভোটার প্রতি ৩টি ব্যালট থাকে। সংসদ নির্বাচনে ভোটার প্রতি একটি মাত্র ব্যালট হওয়ায় গণনা কাজ দ্রুত শেষ হয়।

এদিকে মেহেরপুর-১ আসনের সদর উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং হিসেবে এবং মেহেরপুর-২ আসনে গাংনী উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং অফিসার হিসেবে প্রাপ্ত ফলাফল ঘোষণা করছেন।

ভোট গণনা শেষে স্ব-স্ব সহকারী রিটার্নিং অফিসারের কাছে ফলাফল ও ভোট গ্রহণের সরঞ্জাম জমা দিচ্ছেন প্রিজাইডিং অফিসারবৃন্দ। এদিকে কেন্দ্র থেকে ভোটের ফলাফল উপজেলা পর্যন্ত নিয়ে আসা ও ফলাফল ঘোষণার বিষয়ে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা ছাড়াও সেনাবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও খবর