গুমের হুমকি: এনবিআরের সাবেক চেয়ারম্যানকে ইসির শোকজ

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা  | 2023-12-12 16:56:17

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক জেলা পরিষদের সদস্যকে হত্যা ও গুমের হুমকি দিয়ে সমর্থক বানানো চেষ্টার অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর-১ (কচুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেনকে শোকজ করেছেন সংশ্লিষ্ট চাঁদপুর জেলা নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) নির্বাচন কমিটির চাঁদপুর জেলার চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মাইনুল ইসলাম তাকে এই শোকজ দেন।

এতে বলা হয়, আপনি জনাব মো. গোলাম হোসেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন নং-২৬০ চাঁদপুর-১ (কচুয়া) এর একজন স্বতন্ত্র প্রার্থী। কচুয়া থানায় আপনার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ এনে জিডি (সাধারণ ডায়েরি) করেছেন মো. এয়াকুব আলী। তিনি এই মর্মে অভিযোগ আনয়ন করেছেন যে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে আপনার দাখিলকৃত মনোনয়নপত্রের সাথে জমা দেওয়া ১% ভোটারের সমর্থন সূচক স্বাক্ষরের যে তালিকা জমা দিয়েছেন, সে তালিকায় তার অজ্ঞাতে তার নাম ও স্বাক্ষর ব্যবহার করেছেন। এরপর গত ৭ ডিসেম্বর রাত আনুমানিক ১২টা সময় জেলা পরিষদের সাবেক সদস্য জোবায়ের, ৭নং ইউনিয়নের সাবেক মেম্বার সাহাদাত হোসেন, কচুয়া পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আবুল খায়ের রুমি চান্দিয়াপাড়া গ্রামের ফখরুল আলম পলাশ, আমুজান দর্জিবাড়ির লিটন দর্জিসহ ৮/১০ জন লোক অভিযোগকারীর বাড়িতে এসে স্বাক্ষর করেছে মর্মে একখানা অ্যাফিডেভিট এর কাগজ তার হাতে ধরিয়ে দিয়ে এতে স্বাক্ষর করার নির্দেশ প্রদান করেন।

তিনি ওই কাগজে স্বাক্ষর করতে অস্বীকার করলে তারা তাকে পঞ্চাশ হাজার টাকা দেওয়ার প্রলোভন দেখায়। তিনি তাতেও রাজি না হলে তাকে পরবর্তীতে বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা করে লাশ গুম করার হুমকি-ধামকি প্রদান করে।

আপনি এবং আপনার পক্ষের উল্লিখিত ব্যক্তিগণের বিরুদ্ধে উপর্যুক্ত অভিযোগ গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৭৫/৭৭ অনুচ্ছেদ ও সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৭ এর পরিপন্থি ।

এই অভিযোগ নিয়ে আপনার কোনো বক্তব্য থাকলে তা আগামী ১৮ ডিসেম্বর দুপুর ১২ ঘটিকার মধ্যে সিনিয়র সহকারী জজ আদালত, মতলব, চাঁদপুর-এ সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১A(৫)(a) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হল।

এ সম্পর্কিত আরও খবর