মোশাররফ-নওফেল সহ চট্টগ্রামে সব নৌকা

বিবিধ, নির্বাচন

আবদুস সাত্তার, স্টাফ করেসপন্ডেন্ট,চট্টগ্রাম, বার্তা২৪ | 2023-08-10 14:16:22

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল সহ চট্টগ্রামের ১৬টি আসনে সব নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়র মোশাররফ হোসেন দুই লাখ ৬৬ হাজার ৬৬৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী নুরুল আমিন পেয়েছেন তিন হাজার ৯৯১ ভোট।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান মহাজোট মনোনীত ছৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর নৌকা প্রতীক বিজয়ী হয়েছেন। তিনি দুই লাখ ৩৮ হাজার ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আজিম উল্লাহ বাহার (ধানের শীষ) পেয়েছেন ৪৯ হাজার ভোট।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহফুজুর রহমান এক লাখ ৬২ হাজার ৩৫৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মোস্তাফা কামাল পাশা পেয়েছেন তিন হাজার ১২২ ভোট।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলম দুই লাখ ৬৯ হাজার ৮৮৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আসলাম চৌধুরী পেয়েছেন ২৯ হাজার ৪০৭ ভোট।

চট্টগ্রাম- ৫ (হাটহাজারী) আসনে মহাজোটের প্রার্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ দুই লাখ ৭৭ হাজার ৯০৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনা. (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম পেয়েছেন ৪৪ হাজার ৩৮১ ভোট।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী।

সূত্র জানায়, কেন্দ্রওয়ারি ফলাফলের মধ্যে ৮৪টি কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন দুই লাখ ৩১ হাজার ৪৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপির জসিম সিকদার পেয়েছেন দুই হাজার ৩০৭ ভোট।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ বিজয়ী হয়েছেন। মোট ৯৬টি কেন্দ্রে তিনি পেয়েছেন দুই লাখ ১৭ হাজার ১৫৫ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এলডিপির মো. নুরুল আলম পেয়েছেন ছয় হাজার ৬৫ ভোট।

 

 

চট্টগ্রাম-৮ (চাঁন্দগাও-বোয়ালখালী) মহাজোটের মঈন উদ্দিন খান বাদল জয়ী হয়েছেন। তিনি জাসদের একাংশের সভাপতি।

তিনি পেয়েছেন দুই লাখ ৭২ হাজার ৮৩৮ ভোট। তাঁর নিকটতম বিএনপির আবু সুফিয়ান পেয়েছেন ৫৯ হাজার ১৩৫ ভোট।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন দুই লাখ ২৩ হাজার ৬১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬৪২ ভোট।

চট্টগ্রাম-৯ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়েছে। মোট ভোটার ছিলেন তিন লাখ ৯০ হাজার ১৩১ জন।

চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে ডা. আফসারুল আমিন জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন দুই লাখ ৮৭ হাজার ৪৭ ভোট।

এ আসনে বিএনপির প্রার্থী আবদুল্লাহ আল নোমান পেয়েছেন ৪১ হাজার ৩৯০ ভোট।

চট্টগ্রাম-১১ পতেঙ্গা-বন্দর আসনে আওয়ামী লীগ নেতা এম এ লতিফ বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন দুই লাখ ৮৩ হাজার ১৬৯ ভোট।

তার নিকটবর্তী বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী পেয়েছেন ৫২ হাজার ৮৯৮ ভোট।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী শামসুল হক চৌধুরী এক লাখ ৮৩ হাজার ১৭৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এনামুল হক পেয়েছেন ৪৪ হাজার ৫৯৮ ভোট।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

তিনি পেয়েছেন দুই লাখ ৪৩ হাজার ৪১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ফ্রন্টের প্রার্থী এমএ মতিন মোমবাতি প্রতীকে তিন হাজার ৭৯৪ ভোট এবং ধানের শীষ প্রতীকের প্রার্থী সরওয়ার জামাল নিজাম পেয়েছেন তিন হাজার ১৫৩ ভোট।

চট্টগ্রাম- ১৪ (চন্দনাইশ) আসনে আওয়ামী লীগ প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

প্রাথমিক ফলাফলে নজরুল ইসলাম চৌধুরী নৌকা প্রতীকে এক লাখ ৮৯ হাজার ৪১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী এলডিপি সভাপতি কর্নেল অলি আহমদ ছাতা প্রতীকে পেয়েছেন মাত্র ২১ হাজার ৪৭ ভোট।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে আবু আলা নদভী এক লাখ ৩৩ হাজার ১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটবর্তী জামায়াতের মোহাম্মদ শাহাজাহান চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ২৩২ ভোট।

চট্টগ্রাম-১৬ (বাশঁখালী) আসনে আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান বিজয়ী হয়েছেন। এখানে মোস্তাফিজুর রহমান এক লাখ ৭৫ হাজার ৩৪১ ভোট পেয়েছেন। এখানে বিএনপির প্রার্থী ২৬ হাজার ৩৭০ ভোট পেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর