সাতক্ষীরায় রুহুল হকের হ্যাট্রিকসহ নৌকার সবকটি আসনে জয়

বিবিধ, নির্বাচন

এসএম শহীদুল ইসলাম,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪ | 2023-07-13 12:19:47

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে মহাজোটের প্রার্থী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ নৌকা প্রতীক নিয়ে বে-সরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৮৮০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপি নেতা মোঃ হাবিবুল ইসলাম হাবিব ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৮০৪ ভোট।

সাতক্ষীরা-২ (সদর) আসনে মীর মোস্তাক আহমেদ রবি বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন এক লাখ ৫৫ হাজার ৬১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ আবদুল খালেক পেয়েছেন ২৭ হাজার ৭১১ ভোট। এ আসনের মোট ভোটার তিন লাখ ৫৬ হাজার ২৪৬ জন। ভোট দিয়েছেন এক লাখ ৮৮ হাজার ১৭২ জন।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জ আংশিক) আসনে নৌকা প্রতিকে ৩ লাখ ৪হাজার ৩৩৬ ভোট পেয়ে তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মহাজোটের সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতিকে ডা. শহিদুল আলম পেয়েছেন ২৪ হাজার ৩৫৩ ভোট।

সাতক্ষীরা- ৪ আসনে শ্যামনগর ও কালীগঞ্জ(আংশিক) উপজেলার সর্বমোট ১৩৯ টি কেন্দ্রে নৌকা প্রতিকে ২ লাখ ৩৮হাজার ৩৮৭ ভোট পেয়ে এসএম জগলুল হায়দার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামাতের গাজী নজরুল ইসলাম ধানের শীষ প্রতিকে নির্বাচন করে পেয়েছেন ৩০ হাজার ৪৮৬ ভোট।

এ সম্পর্কিত আরও খবর