‘সিদ্ধান্ত নিতে ভুল করেনি ঈশ্বরদী-আটঘরিয়াবাসী’

বিবিধ, নির্বাচন

আরিফ আহমেদ সিদ্দিকী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-11 01:46:37

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, বর্ষীয়ান নেতা, ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু পঞ্চমবারের মতো সাংসদ নির্বাচিত হয়েছেন। তিনি পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন থেকে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ডিলু সংসদীয় আসনের ১২৯টি কেন্দ্রে নৌকা প্রতীকে ২ লাখ ৪৯ হাজার ৫৬৮ ভোট পেয়ে আবারো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এক সময়ের আওয়ামী লীগের তুখোড় নেতা, ৯১’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্রনায়ক খ্যাত বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. হাবিবুর রহমান হাবিব। তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮ হাজার ৭৭৬ ভোট।

তথ্য মতে, ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। ১৯৯১ সালে আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব ও জামায়াতের মাওলানা নাসির উদ্দিনকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপির সিরাজুল ইসলাম সরদার। ১৯৯৬ সালে আসনটি দখল করেন আওয়ামী লীগের শামসুর রহমান শরীফ ডিলু। সেবার বিএনপির সিরাজুল ইসলাম সরদার ও জামায়াতের মাওলানা নাসির উদ্দিনকে পরাজিত করেন তিনি। এরপর একাধারে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ নির্বাচিত হন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। ২০১৪ সালে অবশ্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। দশম নির্বাচনে তিনি নির্বাচিত হওয়ার পর ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

পঞ্চমবার এমপি নির্বাচিত হওয়ার পর ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘এ অঞ্চলের উন্নয়নের জোয়ারের কারণেই ঈশ্বরদী-আটঘরিয়াবাসী (পাবনা-৪) সিদ্ধান্ত নিতে ভুল করেনি। এ বিজয় আমার নয়, এ বিজয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার।’

এ সম্পর্কিত আরও খবর