গাজীপুরে জামানত গেল ২৪ প্রার্থীর

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাজীপুর, বার্তা২৪.কম | 2023-08-26 12:33:09

একাদশ সংসদ নির্বাচনে গাজীপুরের পাঁচটি আসন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের ৩২ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। এর মধ্যে নির্বাচন শেষে জামানত বাজেয়াপ্ত হয়েছে ২৪ জন প্রার্থীর।

গাজীপুর জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে সরবরাহকৃত ফলাফল অনুযায়ী এখানে মোট ভোটার ছিল ২৪ লাখ ১৬ হাজার ৮৬৭ জন। এর মধ্যে ১৯ লাখ ৯ হাজার ৩৫৩ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। সবচেয়ে বেশি ভোট প্রদানের হার গাজীপুর ৩ আসনে। এখানে ৮৯ ভাগ ভোটার ভোট প্রদান করেন।

গাজীপুর-১ আসনে বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ৩ লাখ ৬ হাজার ৭৯৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪ লাখ ১ হাজার ৫১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী পেয়েছেন ৯৪ হাজার ৭২৩ ভোট। এই আসনে বিএনপি প্রার্থীর জামানত রক্ষা পেলেও বাজেয়াপ্ত হয়েছে ৫ জন প্রার্থীর।

গাজীপুর-২ আসনে সংসদ সদস্য পদে জাহিদ আহসান রাসেল ৩ লাখ ১১ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪ লাখ ১২ হাজার ১৪০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সালাউদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ১ হাজার ১৪ ভোট। এই আসনে বিএনপি প্রার্থীর জামানত রক্ষা হলেও বাজেয়াপ্ত হয়েছে আরও ৪ জন প্রার্থীর।

গাজীপুর-৩ আসনে প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে ইকবাল হোসেন সবুজ ৩ লাখ ৫ হাজার ৫৩৪ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ৩২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের ইকবাল সিদ্দিকী পেয়েছেন ৩৭ হাজার ৭৮৬ ভোট। এই আসনে বিজয়ী প্রার্থী ছাড়া ৬ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

গাজীপুর-৪ আসনে বিজয়ী প্রার্থী সিমিন হোসেন রিমি ছাড়া ৬ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। সিমিন হোসেন রিমি পেয়েছেন ২ লাখ ৩ হাজার ২৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শাহ রিয়াজুল হান্নান পেয়েছেন ১৮ হাজার ৫৮ ভোট।

গাজীপুর-৫ আসনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি ২ লাখ ৭ হাজার ৬৯৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির একেএম ফজলুল হক মিলন পেয়েছেন ২৭ হাজার ৯৭৬ ভোট। এই আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছে ৩ প্রার্থীর।

এ সম্পর্কিত আরও খবর