পাবনায় সাইয়িদসহ ১৯ প্রার্থীর জামানত বাতিল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪ | 2023-08-26 01:21:24

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার ৫টি সংসদীয় আসনের আওয়ামী লীগের সাবেক তথ্যপ্রতিমন্ত্রী, ঐক্যফ্রন্টের ধানের শীষের অধ্যাপক আবু সাইয়িদ ও বিএনপির সাবেক সাংসদ এডভোকেট একেএম সেলিম রেজা হাবিবসহ জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্সপার্টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন, ন্যাশনাল পিপলস পাটি, গণতন্ত্রী পার্টি, গণফোরাম ও স্বতন্ত্র’র ১৯ জন প্রার্থী শতকরা ৮ ভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত করেছে জেলা রিটার্নিং অফিসার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার ৫ টি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২৬ জন নির্বাচনে অংশগ্রহণ করেন। 

পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনে ৭ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ। তিনি পেয়েছেন ১৬ হাজার ৪ ভোট।

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর সাবেক আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর পুত্র মোঃ নাজিবুর রহমান। তিনি স্বতন্ত্র হিসেবে আপেল প্রতীকে ভোট পেয়েছেন ২৪৫ টি ভোট।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ আব্দুল মতিন। তিনি হাতপাখা প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৩৮৮।

বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পাটির মোঃ জুলহাস নাঈন। কোদাল প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ১ হাজার ৪।

বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ শরিফুর ইসলাম। তিনি ফুলের মালা প্রতীকে ভোট পেয়েছেন ৭৪২।

ন্যাশনাল পিপলস পার্টির মোঃ শাখাওয়াত হোসেন। তিনি আম প্রতীকে ভোট পেয়েছেন ৫২৪। জাতীয়পার্টির সরদার শাহজাহান। তিনি লাঙল প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ১৩৩ ভোট।

পাবনা-২ (সুজানগর-বেড়ার আংশিক) আসনে ৩ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) প্রার্থী একেএম সেলিম রেজা হাবিব। তিনি ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছে ৫ হাজার ৩৮৩।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ ইউনুস আলী। তিনি হাতপাখা প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৮৪২।

বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ শামসুর রহমান। তিনি ফুলের মালা প্রতীকে ভোট পেয়েছে ৯৭৫ ভোট।

পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনে ৩ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী মোঃ হাসানুল ইসলাম রাজা। তিনি সিংহ প্রতীকে ভোট পেয়েছেন ৬ হাজার ১৪।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ আব্দুল মোত্তালিব। তিনি কবুতর প্রতীকে ভোট পেয়েছেন ৩৬৮।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে ২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আব্দুল জলিল। তিনি হাতপাখা প্রতীকে ১ হাজার ৯৮৪ ভোট পান। ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আব্দুর রশিদ শেখ। তিনি আম প্রতীকে ভোট পেয়েছেন ৮৩৬।

পাবনা-৫ (সদর) আসনে ৪ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যাপক মোহাম্মদ আরিফ বিল্লাহ। তিনি হাতপাখা প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৬১৮।

ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আবু দাউদ। তিনি আম প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৯৯৯। জাতীয়পার্টির মোঃ আব্দুল কাদের খান কদর। তিনি লাঙল প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৫৮৪ ভোট। জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় পাবনার ৫ টি সংসদীয় আসনের ১৯ প্রার্থীর জামানত বাতিলের সত্যতা নিশ্চিত করেছে।

এ সম্পর্কিত আরও খবর