প্রচারণায় মু‌খোমু‌খি লাঙ্গল-নৌকা, হাত মি‌লি‌য়ে সৌজন্য সাক্ষাৎ

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-20 19:05:57

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নকে সাম‌নে রে‌খে ইতোমধ্যেই নির্বাচনী প্রচারণায় নে‌মে‌ছেন প্রার্থীরা। ভোটার‌দের দ্বারে দ্বারে ঘু‌রে চাইছেন ভোট। নির্বাচনের এমন উৎসবমুখর পরিবেশ বিরাজ করেছে রাজধানী ঢাকার ২০টি আসনে।

এবার ঢাকা-৭ আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন হাজী সেলিমের জ্যেষ্ঠপুত্র মোহাম্মদ সুলায়মান সেলিম। আর তার বিপরী‌তে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নি‌য়ে নির্বাচন কর‌ছেন হাজী মোহাম্মদ সাইফু‌দ্দিন আহ‌ম্মেদ মিলন।

নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেই এই আসনের দুই দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে মু‌খোমু‌খি অবস্থানে চ‌লে আ‌সেন। পরে নেতাকর্মীরা একে অপরের সাথে হাত মি‌লি‌য়ে সৌজন‌্য সাক্ষাৎ ক‌রেন।

বুধবার (২০ ডি‌সেম্বর) দুপু‌রে সরেজমিনে নিজ নিজ দ‌লের নির্বাচ‌নী প্রচারণার সময় লালবাগ এলাকায় এমন ঘটনা দেখতে পাওয়া যায়।

এর আ‌গে বেলা ১টার দিকে ২৪ নম্বর ওয়া‌র্ডের কেল্লার মোড় থে‌কে সেলিম প্রচারণা শুরু করেন।

এ সময় নেতাকর্মীদের শেখ হা‌সিনার উন্নয়ন ও নৌকার স্লোগানে মি‌ছিল দিতে দেখা যায়। সেই স‌ঙ্গে ভোটার‌দের ম‌ধ্যে নৌকা প্রতীক সম্ব‌লিত পোস্টার বি‌লি‌য়ে নৌকার ভোট চান তিনি।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে দেশে ভোটার সংখ্যা ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন এবং নারী ভোটার ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৮৫২ জন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীদের প্রতীক বরাদ্ধের পর এখন চলছে প্রচারণা। যা শেষ হবে আগামী ৫ জানুয়ারি। একদিন বিরতি দিয়ে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্বচ্ছ ব্যালট পেপারের মাধ্যমে চলবে ভোটগ্রহণ

এ সম্পর্কিত আরও খবর